ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘স্বাধীনতা পদক অপসারণ অর্থ স্বাধীনতাকে অপসারণ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৬
‘স্বাধীনতা পদক অপসারণ অর্থ স্বাধীনতাকে অপসারণ’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের স্বাধীনতা পদক অপসারণ করা স্বাধীনতাকে অপসারণ করা বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে 'বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও মুক্তি'র দাবিতে প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ প্রতিবাদ সমাবেশর আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে শামসুজ্জামান দুদু বলেন, মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জিয়াউর রহমানকে বীর উত্তম পদে ভূষিত করেন শেখ মুজিবুর রহমান। এরই অবস্থান ধরে জিয়াউর রহমানকে স্বাধীনতা পদক দেওয়া হয়। স্বাধীনতা পদক বাতিল করে আজকে জাদুঘর থেকে এ স্বাধীনতা পদক অপসারণ করা অর্থ হচ্ছে, তা দেশের স্বাধীনতাকে অপসারণ করার সমান।

বিএনপি আবার ক্ষমতায় আসবে এমন আশা ব্যক্ত করে তিনি বলেন, সেই সময় জিয়াউর রহমানের স্বাধীনতা পদক আবার ফিরিয়ে দিয়ে জাতীয় জাদুঘরে তা প্রতিস্থাপন করা হবে।

মিথ্যা-ষড়যন্ত্রমূলক বিভিন্ন মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের অসংখ্য নেতাকর্মীকে সরকার কারাগারে দিয়েছে অভিযোগ করে দলটির এ ভাইস চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী আপনি যেসব দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন এর পর ভবিষ্যতে আপনার দলের নেতাকর্মীদের জন্য ভাল হবে না।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ সব নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে তাদের মুক্তির দাবি করেছেন শামসুজ্জামান দুদু।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলেরর সভাপতি মুহাম্মদ মুনির হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব খাইরুল কবির খোকন, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, সেপ্টেম্ববর ০৮, ২০১৬
টিএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।