ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

ছেলে তারেককে নিয়ে ওমরাহ পালন করছেন খালেদা জিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৬
ছেলে তারেককে নিয়ে ওমরাহ পালন করছেন খালেদা জিয়া

সৌদি আরব: পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবে রয়েছেন বিএনপি চেয়ারম্যান খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমান। বৃহস্পতিবার তারা জেদ্দা থেকে মক্কায় পৌঁছে স্বপরিবারে ওমরা পালন  এবং মসজিদুল হারামে নামাজ আদায় করেছেন।

সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব এ তথ্য নিশ্চিত করেছেন ।

এর আগে বুধবার স্থানীয় সময় রাত ১০টা৫০ মিনিটের সময় সৌদিয়া এয়ারলাইন্সের বিমানে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এবং সকাল ৯টায় সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পরিবারের সদস্যদের  নিয়ে জেদ্দা কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান।

বিমানবন্দরে দলীয় প্রধানকে অভ্যর্থনা জানায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের নেতৃত্ব  বিএনপি নেতাকর্মীরা।

খালেদা জিয়া ও তারেক রহমান বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের আমন্ত্রণে রাজকীয় মেহমান হিসেবে পবিত্র হজ পালন করবেন। প্রথমে তারা জেদ্দা রয়েল প্যালেসে ওঠেন। কিছুক্ষণ রয়েল প্যালেসে বিশ্রাম নিয়ে সড়ক পথে মক্কায় যান।

বিমান বন্দরে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে আরো উপস্থিত ছিলেন সৌদিআরব  বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব, প্রধান  উপদেষ্টা আব্দুর রহমান  বিএনপি নেতা,  আজাদ চয়ন, মনিরুজ্জামান তপন, কেফায়েত উল্লাহ কিসমত নাজমুল  প্রমুখ নেতৃবৃন্দ।

লন্ডন থেকে অ্যামিরাটস এয়ারলাইন্সের বিমানে স্থানীয় সময় সাড়ে ৭টার দিকে তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি জেদ্দা আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান। বিমান বন্দরে নেতা-কর্মীরা তারেক রহমানকে অভ্যর্থনা জানান।

রাজকীয় প্রটোকলের কর্মকর্তারা তারেক রহমানসহ পরিবারের সদস্যদের স্বাগত জানান। পরে জেদ্দায় রয়েল প্যালেসে খালেদা জিয়া ও তারেক রহমান প্রবাসী বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

দুই বছর পর ফের এক সঙ্গে হজ করছেন মা ও ছেলে। দুই বছর আগে এই বড় ছেলে তারেক রহমানের সঙ্গে ওমরাহ পালন করেছিলেন বিএনপি চেয়ারপার্সন  খালেদা জিয়া। তবে ২০১৫ সালে ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপি চেয়ারপার্সন। সেখানে দুই মাসেরও বেশি সময় তিনি তারেকের বাসায় ছিলেন।

সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব জানান , বুধবার জেদ্দায় তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমান এবং ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। এ সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

এদিকে সৌদিআরব বিএনপির সুত্রে  জানাগেছে, পবিত্র হজ শেষে খালেদা জিয়া ও তারেক রহমানের দলীয় নেতা কর্মীসহ প্রবাসী বাংলাদেশি এবং সমমনা রাজনৈতিক নেতাদের সাথে সাক্ষাতের কথা রয়েছে।

ওমরাহ পালন এবং জেদ্দা এয়ারপোর্টে খালেদা জিয়া ও তারেক রহমান পরিবারের সদস্যদের সার্বিক দেখভাল সব কিছুতেই আহমেদ আলী মুকিবের নেতৃত্বে টিম ও নেতা কর্মীদের তদারকি ও উপস্থিতি দেখা গেছে। আহমেদ আলী মুকিব খালেদা জিয়া ও তারেক রহমানের সাথে সারাক্ষণই রয়েছেন।

বাংলাদেশ সময় ০৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।