ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

হজ পালন শেষে দেশে ফিরলেন খালেদা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
হজ পালন শেষে দেশে ফিরলেন খালেদা ছবি: জি এম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পবিত্র হজ পালন শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৬ ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।



এর পর বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে বিকেল ৫টা ২৫ মিনিটে গুলশানের বাসার উদ্দেশে রওনা দেন খালেদা জিয়া।

০৭ সেপ্টেম্বর (বুধবার) বিকেল ৫টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি এয়ারলাইন্সের ০৮৩ নম্বর ফ্লাইটে করে হজ পালনের উদ্দেশে সৌদি আরব যান।

বৃহস্পতিবার বিমানবন্দরে তার গাড়ি বহরকে ভিআইপি নিরাপত্তা দেয় পুলিশ ও তার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনী চেয়ারপারসন সিকিউরিটি ফোর্স’র (সিএসএফ) চৌকোস সদস্যরা।
 
এদিকে খালেদা জিয়ার দেশে ফেরা উপলক্ষে কুড়িল-বিশ্বরোড থেকে বিমানবন্দর পর্যন্ত রাস্তায় দুই পাশে ঢাকা মহানগর বিএনপি, জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা ব্যাপক শোডাউন করে।
 
খালেদা জিয়ার ছবি সম্বলিত পোস্টার, ব্যানার, ফেস্টুন নিয়ে তারা রাস্তার দুই পাশে দাঁড়িয়ে স্লোগান দেন। দলের চেয়ারপারসনকে হাত নেড়ে অভিবাদন জানান।
 
তবে নিরাপত্তার স্বার্থে বিএনপির নেতা-কর্মী ও সমর্থকদের বিমানবন্দরের ভেতরে ঢুকতে দেয়নি পুলিশ। বিমানবন্দর মোড়েই তাদের আটকে দেওয়া হয়। এ নিয়ে পুলিশের সঙ্গে বাক-বিতণ্ডা জড়িয়ে পড়েন কেউ কেউ।
 
খালেদা জিয়াকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মো. শাহজাহান, নিতাই রায় চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মুজিবুর রহমান সারোয়ান, সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
এজেড/এসএসইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।