ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘সরকারের শেষ ৯০ কার্যদিবসের মধ্যে নির্বাচন হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৬
‘সরকারের শেষ ৯০ কার্যদিবসের মধ্যে নির্বাচন হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: আগাম নির্বাচন নয়, সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের শেষ ৯০ কার্যদিবসের মধ্যে আগামী নির্বাচন হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় জেলা শহর মাইজদীর হাইজিং এস্টেটে সদ্য প্রয়াত সাংবাদিক বিজন সেনের বাসভবনে তার স্ত্রী, ছেলে, মেয়ে ও আত্মীয়-স্বজনদের সমবেদনা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নির্দিষ্ট সময়ের আগে কোনো নির্বাচন হবে না। সংসদীয় ধারায় একটি নির্বাচিত সরকার ৫ বছর মেয়াদ শেষ করে পরবর্তী নির্বাচনে অংশ নেয়। তবে আমরা এর আগেই তফসিল ঘোষণা করবো। তা হবে সরকারের শেষ ৯০ কার্য দিবসের মধ্যে। সে লক্ষ্যে দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশে নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে।

মন্ত্রী বিএনপি শীর্ষস্থানীয় রাজনীতিকদের বিচার কার্যক্রম শুরু বিষয়ে বলেন, এটি একটি আইনি প্রক্রিয়া। বিচার প্রক্রিয়া চলাকালীন সময়ে এসব বিষয়ে কোনো মন্তব্য করা উচিত নয়।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান সোহেল, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, সাংবাদিক একেএম জোবায়ের, আমিরুল ইসলাম হারুন, সামছুল হাসান মীরন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৬
বিএসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।