ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

হান্নান শাহের মৃত্যুতে হানিফের শোক

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
হান্নান শাহের মৃত্যুতে হানিফের শোক

ঢাকা: দলীয় সভাপতি শেখ হাসিনার জন্মদিনে তার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সদ্য প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহের মৃত্যুতে শোক প্রকাশ করেন তিনি।

হানিফ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আইনের শাসন কায়েম করতে হবে। প্রমাণ করেছেন, গত ৪১ বছরে তিনিই যোগ্য এবং সাহসী নেতা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজউদ্দিন আহমেদের ‘গণতন্ত্র ফিরিয়ে দিন’ বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, তিনি (এমাজউদ্দিন) গণতন্ত্রকে কোথায় নিয়ে যেতে চান? দেশের সন্ত্রাস এবং নৈরাজ্য যদি আইনের শাসনের মাধ্যমে দমন হয়। এতে যদি গণতন্ত্রহরণ করা হয়, তাহলে আমার কিছু বলার নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিনে আমি দেশের শিক্ষকসহ সব শ্রেণিপেশার মানুষদের প্রতি আহ্বান জানাবো শুধুমাত্র বিরোধীতার খাতিরে বিরোধীতা নয়। দেশের আইনের শাসনের প্রতি সমর্থন জানিয়ে শেখ হাসিনার প্রতিটি পদক্ষেপকে সমর্থন করুন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সারাবিশ্ব যেখানে সন্ত্রাস-জঙ্গিবাদ সামলাতে হিমশিম খাচ্ছে। ঠিক তখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে এসব নিয়ন্ত্রণে এসেছে। এসময় তিনিও দলীয় সভাপতির হাত শক্তিশালী করার আহ্বান জানান।
 
মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- কৃষি বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
এমএম/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।