ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়পুরহাট: স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী মো. নাসিম বলেছেন, আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই। এর আগে uজ্বালাও, পোড়াও এবং মানুষ হত্যা করে আন্দোলনে ব্যর্থ হয়ে ঘরে ফিরে গেছেন বেগম খালেদা জিয়া।

রোববার (২ অক্টোবর) সন্ধ্যায় জয়পুরহাট শহীদ ডা. আবুল কাশেম ময়দানে ১৪ দল আয়োজিত জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, নির্ধারিত সময়ের আগে কোন নির্বাচন হবে না। ১৯ সালে সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধিনেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সুতরাং সেই নির্বাচনের জন্য প্রস্তুতি নেন।

স্বাস্থমন্ত্রী আরো বলেন- অনেকেই বলেছিলো যুদ্ধাপরাধিদের বিচার করার সাহস কারো নেই। শেখ হাসিনা যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যার বিচার করে জাতিকে তার দেওয়া কথা রেখেছেন।

এসময় তিনি এ সরকারের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, এখন শিক্ষার্থীরা জানুয়ারির ১ তারিখেই বিনামূল্যের বই পাচ্ছে। সারা দেশ বিদ্যুতের আলোই আলোকিত হচ্ছে। পদ্মাসেতুর কাজ পুরোদমে চলছে। সারাদেশে কমিউনিটি সেন্টারের মাধ্যমে স্বাস্থ্য সেবা দেওয়া হচ্ছে।

এছাড়া আমাদের দেওয়া কথা অনুযায়ী দরিদ্রদের ১০ টাকা কেজি চাল দেওয়া হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে এদেশ একটি সমৃদ্ধশালী দেশে পরিণত হতে চলেছে।

তিনি আরো বলেন- ২০১৪ সালে বেগম জিয়া জামায়াতকে সঙ্গে নিয়ে জ্বালাও, পোড়াও, মানুষ হত্যা করে নির্বাচন ঠেকাতে চেয়েছিলেন। কিন্তু পারেননি। তাই আগামী দিনে আর আন্দোলনে না গিয়ে তিনি নির্বাচনের জন্য প্রস্তুত হতে বলেন। এসময় তিনি তার দলের নেতাকর্মীদেরও আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতেও বলেন।

১৪ দলের জয়পুরহাট জেলা সমন্বয়ক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম সোলায়মান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদ নেতা ড. আনোয়ার হোসেন, ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের এম.এ গনি, গণ আজাদী লীগের মুহাম্মদ আতা উল্লাহ খান, বাসদ নেতা রেজাউল করিম খান, তরিকত ফেডারেশনের নেতা এম এ আওয়াল এমপি, জাতীয় পার্টির (মঞ্জু) নেতা এজাজ আহম্মেদ মুক্তা, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সামছুল আলম দুদু এমপি প্রমুখ।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল ও পাঁচবিবির খাসবাগুড়ি কমিউনিটি সেন্টার পরিদর্শন শেষে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী আনা-নেওয়ার কাজে ব্যবহারের জন্য একটি অ্যাম্বুলেন্স প্রদানের ঘোষণা দেন।

এছাড়াও জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল ও ৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শয্যা বাড়ানোসহ চিকিৎসাসেবা আরো উন্নত করা হবে বলেও অঙ্গীকার করেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।