ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

নয়ন ‘হত্যা’র প্রতিবাদে যুবদলের কর্মসূচি

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৬
নয়ন ‘হত্যা’র প্রতিবাদে যুবদলের কর্মসূচি ছবি: সুমন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সাভার যুবদলের সাংগঠনিক সম্পাদক শাহ আলম নয়নকে ‘ক্রসফায়ার’র প্রতিবাদে কালোব্যাজ ধারণ ও বিক্সোভ কর্মসূচি ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবদল।

বুধবার (০৫ অক্টোবর) সকালে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবদুস সালাম সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, যুবদল নেতা হত্যার প্রতিবাদের বুধবার সারাদেশে যুবদলের নেতাকর্মীরা কালোব্যাজ ধারণ এবং ঢাকা কার্যালয়ে কালো পতাকা উত্তেলন করে শোক পালন করবে।

একই দিন এ হত্যার প্রতিবাদে ঢাকা জেলা যুবদল থানা ও পৌরসভায় বিক্ষোভ মিছিল করবে।

এসময় যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি অভিযোগ করে বলেন, সাভার থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) তন্ময় কুমার ও আহসান হাবিব মোহম্মদপুরের বাসা থেকে নয়নকে আটক করে নিয়ে আসে। পরে ক্রসফায়ারের নাটক সাজিয়ে তাকে হত্যা করা হয়।  

এ ধরনের কাপুরোষিত হত্যার নিন্দা জানিয়ে সালাম বলেন, এ হত্যাকাণ্ডের বিষয়ে যাতে কিছু না বলে সেজন্য নয়নের পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দেওয়া হচ্ছে।  

এছাড়া সাভারের বিএনপির সব নেতাকর্মীর বাসায় বাসায় গিয়ে হুমকি-ধামকি দিচ্ছে পুলিশ।  

তিনি বলেন, এরই মথ্যে সারা দেশে ২৬ যুবদল নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। এ ধরনের হত্যাকাণ্ডের পথ সরকারকে সরে আসার আহ্বান জানান এ যুবদল নেতা।  

এসময় উপস্থিত ছিলেন, যুবদরের সহ-সভাপতি মোত্তাজুল করিম বাবলু, আবদুল খালেক, সাংগঠনিক সম্পাদক আকম মোজাম্মেল হক প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৬
এমএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।