ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে বিএনপির সামনে কঠিন পথ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৬
গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে বিএনপির সামনে কঠিন পথ ছবি: হারুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে বিএনপিকে কঠিন পথ অতিক্রম করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, বর্তমান সরকার ১/১১’র ফসল।

একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করতে গিয়ে গণতন্ত্র ধ্বংস করেছে এ সরকার। সামনে অনিশ্চিত পথ। জনগণের কাছে গণতন্ত্র ফিরিয়ে দিতে হলে বিএনপিকে কঠিন পথ অতিক্রম করতে হবে।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি নেতা হান্নান শাহ স্মরণে শোকসভায় তিনি এ মন্তব্য করেন।
শোকসভার আয়োজন করে অল কমিউনিটি ফোরাম।

গয়েশ্বর চন্দ্র বলেন, ১৯৯১ সালের নির্বাচন বিএনপি চেয়ারপারসনের আপসহীন নেতৃত্বের ফল। ওই সময় নেত্রীর আপসহীন মনোভাব ও জিয়ার অার্দশ ছাড়া আমাদের কোনো পুঁজি ছিলো না।

তিনি বলেন, রাজনীতিতে প্রকৃত বন্ধু চেনার জন্য খালেদা জিয়ার জীবনে ১/১১ এর অভিজ্ঞতার দরকার ছিলো। ১/১১ না আসলে তিনি বুঝতে পারতেন না রাজনীতিতে তার সঙ্গে কে শেষ পযর্ন্ত হাটবে। তবে এক প্রকারের মানুষ আছে বিপদে পড়লেও বন্ধু চেনে না।

হান্নান শাহ সম্পর্কে তিনি বলেন, হান্নান শাহ সৎ, সাহসী ও সত্য কথা বলা নেতা ছিলেন। হান্নান ভাই গণতন্ত্র প্রতিষ্ঠার যে লড়াই শুরু করছিলেন তা আমাদের চালিয়ে যেতে হবে। তাহলে তার আত্মা শান্তি পাবে।

অল কমিউনিটি ফোরামের সভাপতি ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে শোকসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, হান্নান শাহর ছেলে রিয়াজুল হান্নান, অল কমিউনিটি ফোরামের সাধারণ সম্পাদক মো. কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৬
এমসি/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।