ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

'সরকারের নির্যাতনে হান্নান শাহ'র মৃত্যু হয়েছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৬
'সরকারের নির্যাতনে হান্নান শাহ'র মৃত্যু হয়েছে’

ঢাকা: সরকারের মিথ্যা মামলা ও নির্যাতনের শিকার হয়ে হান্নান শাহ'র মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপি আয়োজিত শোক সভায় তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, যেদিন হান্নান শাহ অসুস্থ হয়ে পড়েন, ওইদিন তিনি সরকারের মিথ্যা মামলায় হাজিরা দিতে কোর্টে যাচ্ছিলেন। ওই সময় উনি হার্ট অ্যাটাক করেন। এভাবে সরকারের মিথ্যা মামলায় একে একে দেশের গণতন্ত্রকামী মানুষগুলো নিঃশেষ হয়ে যাচ্ছে। হান্নান শাহ'র মৃত্যু তার একটি প্রমাণ।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, হান্নান শাহ'র সাহসী পথে উজ্জীবিত হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দেশে গণতন্ত্র পুর্নপ্রতিষ্ঠিত করার শপথ নিতে হবে। কারণ, হান্নান শাহ ছিলেন-গণতন্ত্রের অকৃত্রিম সৈনিক ও দেশের মানুষের কাছে জনপ্রিয় একজন নেতা।

হান্নান শাহ'র স্মৃতিচারণ করে তিনি বলেন, বর্তমানে কঠিন সময় অতিক্রম করছে দেশে। সত্য কথা বলা কঠিন হয়ে গেছে। সত্য কথা তুলে ধরার মানুষ কমে যাচ্ছে। হান্নান শাহ ছিলেন সত্য কথা বলাদের একজন। তিনি, কোনো কিছুর ভয়ে সত্য বলা থেকে সরে আসেননি। এটাই তাকে আলাদা স্বতন্ত্র দিয়েছিলো।

বিএনপি মহাসচিব বলেন, হান্নান শাহ'র জানাজাগুলো প্রমাণ করে তিনি কথাটা জনপ্রিয় মানুষ ছিলেন। উনি যে একজন গণমানুষের নেতা ছিলেন সেটাও জানাজার মধ্যে দিয়ে প্রমাণ হয়েছে। এছাড়া প্রমাণ হয়েছে, জাতীয়তাবাদী দলকে মানুষ কতটুকু সমর্থন করে।

হান্নান শাহ'র মৃত্যুতে বিএনপি ও দেশের জনগণ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভাপতিত্বে স্মরণ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৬
এজেড/ওএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।