ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

রামপালবিরোধী আন্দোলন জ্যোতিষ নির্ভর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৬
রামপালবিরোধী আন্দোলন জ্যোতিষ নির্ভর

ঢাকা: রামপাল নিয়ে আন্দোলনকারীরা বিজ্ঞান নির্ভর নয়, জ্যোতিষ নির্ভর এমন মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্রের কাজ হচ্ছে বিজ্ঞান সম্মতভাবে।

বুধবার (০৫ অক্টোবর) দুপুরে রাজধানীর প্রেসক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত ‘বিশ্ব শিক্ষক দিবস’র আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, আন্দোলনকারীরা বিজ্ঞানের ব্যাখ্যা আলোচনা না করে এড়িয়ে যান। সুন্দরবন ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজের তালিকাভুক্ত হয়েছে শেখ হাসিনা সরকারের হাত ধরেই।

সিলেটের কলেজ ছাত্রী খাদিজার ওপর হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, জড়িতরা যে দলেরই হোক তাদের কঠোর শাস্তি নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর।

তিনি বলেন, বিএনপি ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল। ‍তৎকালীন বিএনপি নেতা নাজমুল হুদা জাতীয় স্বার্থে ছাত্রদের হাতে অস্ত্র দেওয়ার কথা বলেছিলেন।

আর আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুলে দেন বই। সরকার শিক্ষকদের মূল্যায়ন করার কারণে অনেকের ইচ্ছা না থাকা সত্ত্বেও উচ্চশিক্ষা গ্রহণ করতে পারেন।

আওয়ামী লীগ সরকারের নির্যাতনে হান্নান শাহ’র মৃত্যুর অভিযোগ করায় বিএনপি মহাসচিবকে ডাক্তার আখ্যা দিয়ে হাছান মাহমুদ বলেন, তিনি তো ঢাকা কলেজের শিক্ষক ছিলেন, ডাক্তার হয়েছেন কবে? 

আজগবি কথা থেকে বিরত থাকা ও তাদের সংগঠন ড্যাবের চিকিৎসকদের নিয়ে একটি কমিটি করে হান্নান শাহ’র মৃত্যুর তদন্ত করারও আহবান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৬/আপডেট: ১৬৫৫ ঘণ্টা
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।