ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

আওয়ামী লীগের কাউন্সিলে ‘রূপকল্প ২০৪১’ ঘোষণা হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৬
আওয়ামী লীগের কাউন্সিলে ‘রূপকল্প ২০৪১’ ঘোষণা হবে

ঢাকা: দেশের অর্থনীতি ব্যাপকভাবে এগিয়ে গেছে। দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগের আসন্ন কাউন্সিলে উন্নত দেশ গড়ার লক্ষ্যে প্রণিত ‘রূপকল্প ২০৪১’ ঘোষণা করা হবে।


 
রোববার (০৯ অক্টোবর) দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘বাংলাদেশ-চীন বন্ধুত্ব: প্রাপ্তি ও প্রত্যাশা’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ কথা জানান।
 
ইকনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) গোলটেবিল আলোচনাটির আয়োজন করে।
 
বাণিজ্যমন্ত্রী বলেন, এলডিসিভুক্ত (স্বল্পউন্নয়নশীল) অন্যান্য দেশগুলোর চেয়ে বাংলাদেশ সবচেযে ভালো করছে। রেমিটেন্স, রফতানি আয়সহ অনেক অর্থনৈতিক সূচকে আমাদের কাছাকাছি কেউ নেই। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে আমরা মধ্য আয়ের দেশে পৌঁছে গেছি। এখন আমাদের লক্ষ্য উন্নত দেশ গড়া। আর সেই লক্ষ্যে আওয়ামী লীগের আসন্ন কাউন্সিলে উন্নত দেশ গড়ার লক্ষ্যে প্রণিত রূপকল্প ২০৪১ ঘোষণা করা হবে।
 
আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২২ ও ২৩ অক্টোবর।
 
তোফায়েল বলেন, বিশ্বের সব দেশের সঙ্গে সুসম্পর্ক রাখতে চাই। এই লক্ষ্যেই কাজ চলছে। আগামী ১৪ অক্টোবর চীনের প্রেসিডেন্ট আসছেন। এসময় ২৫টি সমঝোতা স্মারক ও চুক্তি সই হবে। এর বাইরে আরও কয়েকটি সমঝোতা স্মারক সই হবে।
 
আলোচনায় উপস্থিত ছিলেন- সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, চীনে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মুন্সি ফয়জুর রহমান, সিপিডি সিনিয়র রিসার্চ ফেলো ড. মোয়াজ্জেম হোসেন, বিএনপি নেতা ও সাবেক সেনা প্রধান লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান এবং ইআরএফ সেক্রটারি জেনারেল জিয়াউর রহমান প্রমুখ।
 
অনুষ্ঠান সঞ্চালনা করেন ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল।
 
বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৬
এসএমএ/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।