ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

অগণতান্ত্রিক অপশক্তি জগদ্দল পাথরের মতো চেপে আছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
অগণতান্ত্রিক অপশক্তি জগদ্দল পাথরের মতো চেপে আছে

ঢাকা: শহীদ নাজির উদ্দিন জেহাদের মৃত্যুবার্ষিকীতে বাণী দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার (১০ অক্টোবর) শহীদ জেহাদ দিবস।

১৯৯০ সালের এই দিনে অবরোধ চলাকালে রাজধানীর দৈনিক বাংলা মোড়ে পুলিশের গুলিতে নিহত হন জেহাদ। এই দিনে গঠিত হয় সর্বদলীয় ছাত্র ঐক্য। শহীদ জেহাদ দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়াও পৃথক বাণী দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাণীতে খালেদা জিয়া বলেন, শহীদ জেহাদ দিবস উপলক্ষে আমি স্বৈরাচারবিরোধী আন্দোলনের নির্ভীক সৈনিক নাজির উদ্দিন জেহাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তার রূহের মাগফিরাত কামনা করি।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রকে ধ্বংস করেছিল স্বৈরশাসক এরশাদ। যা পুনরায় প্রতিষ্ঠা এবং দৃঢ় ভিত্তির ওপর দাঁড় করানোর দৃঢ় প্রত্যয় নিয়েই জেহাদ নিজের জীবন উৎসর্গ করেছিলেন। আমরা তার সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে না পারলে তার আত্মা কষ্ট পাবে। আজ রাষ্ট্র ও সমাজের সবস্তরে অগণতান্ত্রিক অপশক্তি জগদ্দল পাথরের মতো চেপে বসে আছে। তাই শহীদ জেহাদের আত্মত্যাগের প্রেরণাকে বুকে ধারণ করেই দেশি-বিদেশি অপশক্তির চক্রান্ত প্রতিহত, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র সমুন্নত রাখতে হবে।

বাংলাদেশ সময়: ০২৩১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
আরএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।