ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

‘মিডিয়াকে ধমক দিয়ে নির্যাতন চালাচ্ছে সরকার’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
‘মিডিয়াকে ধমক দিয়ে নির্যাতন চালাচ্ছে সরকার’ ছবি: রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘‘উন্নয়নের নামে দুর্নীতি-লুটপাট চালাচ্ছে আর গণতন্ত্রকে উন্নয়নের সঙ্গে তুলনা করছে বর্তমান আওয়ামী লীগ সরকার। মিডিয়াকে ধমক দিয়ে তারা সাধারণ মানুষের ওপর নির্যাতন চালাচ্ছে।

’’
 
মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ আয়োজিত মানববন্ধন চলাকালে সমাবেশে এসব কথা বলেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।
 
সিলেটের কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়।     
 
সৈয়দ আলাল বলেন, আইয়ুব খান গণতন্ত্রের সঙ্গে উন্নয়নের তুলনা করেছিলেন। মৌলিক গণতন্ত্র শুরু করেছিলেন, সরাসরি গণতন্ত্র দেননি। তাহলে কিনা বলবো, আওয়ামী লীগ আইয়ুব খানের উত্তরসূরি হয়েছে! আসলে তারা গণতন্ত্রকে পেছনে রেখে উন্নয়নকে সামনে এনেছে নিজেদের সুবিধার জন্য, লুটপাটের জন্য।
 
চাপাতি যখন ছাত্রলীগ নেতাদের হাতে থাকবে তখন সেটি হবে মুক্তিযুদ্ধের হাতিয়ার, আর যখন অন্য কারো হাতে যাবে সে হবে জঙ্গি, এমন মন্তব্যও করেন আলাল।
 
জঙ্গি ইস্যুতে বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, আওয়ামী লীগ যখন কোনো বিপদে পড়ে অথবা যখন কোনো একটি ঘটনা ঘটে, তখন জঙ্গি নাটক করে তারা। আমাদের খটকা লাগে কোনো জঙ্গির নাম পুলিশ-র‌্যাব জানতে পারে না; অথচ তারা জঙ্গি হয়ে মারা গেলো।
 
রামপাল ইস্যুতে তিনি বলেন, ভারতের কেন্দ্রীয় ব্যাংক যে প্রকল্পে ভারত সরকারকে সহায়তা করেনি সেই জঞ্জাল আমাদের দেশে করা হচ্ছে। আমরা রামপালের বিরুদ্ধে না, বিদ্যুতের বিরুদ্ধে না। সুন্দরবন ধ্বংসের বিরুদ্ধে।
 
বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
এসএমএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।