ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

চীন বাংলাদেশের শত্রু নয় বন্ধু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
চীন বাংলাদেশের শত্রু নয় বন্ধু

ঢাকা: চীন বাংলাদেশের শত্রু নয় বরং বন্ধু বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মানববন্ধনটির আয়োজন করে বাংলাদেশ-চীন সাংস্কৃতিক একাডেমী।

সুকোমল বড়ুয়া বলেন, চীন কখনও বাংলাদেশের শত্রু হয়ে কাজ করেনি। বরং প্রতি মূহর্তে তারা বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে বন্ধু হয়ে। দিয়েছে সহযোগিতার হাত বাড়িয়ে।   এজন্য বর্তমান সরকারকে বলব, চীনের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখা প্রয়োজন। এতে করে দেশ যেমন লাভবান হবে তেমনিভাবে দেশের উন্নয়নও হবে।

তিনি আরও বলেন, সরকার যতই বলুক না কেন বিএনপি দেশের উন্নয়ন চায় না- এটা ভুল কথা। আমরা দেশের উন্নয়ন চাই বলেই আজ চীনের রাষ্ট্রপতি শি জিনপিংকে স্বাগত জানাচ্ছি। আর এতে কি স্পষ্ট নয়, বিএনপি দেশের উন্নয়ন চায়?

কলুষিত রাজনীতিতে বিএনপি বিশ্বাসী নয় মন্তব্য করে তিনি বলেন, বিএনপির রাজনীতি পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করা নয়। যারা পেট্রাল বোমা মেরে নিরীহ ঘুমন্ত মানুষকে হত্যা করে তারাই কেবল এই কথা বলে। দেশ ও দেশের আপামর জনগণের শান্তির জন্য বিএনপি রাজনীতি করে। কে কী বলল সেটা বিএনপির দেখার বিষয় নয়।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, সাবেক সচিব ব্যারিস্টার এম হায়দার আলী, জাগপার সাধারণ সম্পাদুক লুৎফর রহমান, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি রফিকুল ইসলাম রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
এসজে/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।