ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

‘মানুষকে অত্যাচা‌র করলে জ‌ঙ্গিবাদের জন্ম হয়’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
‘মানুষকে অত্যাচা‌র করলে জ‌ঙ্গিবাদের জন্ম হয়’ ছবি- রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মানুষ‌কে অত্যাচা‌র কর‌লে জ‌ঙ্গিবাদের জন্ম হয় বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য‌ কে‌ন্দ্রে‌র প্র‌তিষ্ঠাতা পরিচালক ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্প‌তিবার (১৩ অক্টোবর) বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়ত‌নে ‘চীন-বাংলা‌দে‌শের চার দশক’ শি‌রোনা‌মে আ‌লোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

চী‌নের রাষ্ট্রপ‌তির আগমন উপল‌ক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বাংলা‌দেশ ন্যাশনাল আওয়ামী পা‌র্টি-বাংলা‌দেশ ন্যাপ।
 
‌জাফরুল্লাহ চৌধুরী ব‌লে‌ন, মানুষ‌কে অত্যাচা‌র কর‌লে জ‌ঙ্গিবাদের জন্ম হয়। বাংলা‌দে‌শে যেভা‌বে প্র‌তি‌বেশী রা‌ষ্ট্রের আগ্রাসন বাড়‌ছে তার বিপরী‌তে চীনের সহ‌যো‌গিতা দরকার। কাশ্মীরসহ বি‌ভিন্ন অঞ্চ‌লের মানুষ‌কে অত্যাচার করার কার‌ণে জ‌ঙ্গিবা‌দের জন্ম হ‌য়ে‌ছে।

তি‌নি আরও ব‌লেন, ই‌ঙ্গো-মা‌র্কিন-ভার‌তের আগ্রাসন বাড়‌তে থাকার কারণেই চীন-বাংলা‌দে‌শের দি‌কে নজর দি‌য়ে‌ছে।

চী‌নের রাষ্ট্রপ‌তির বাংলা‌দেশ সফ‌রের এটাও একটা কারণ ব‌লেও জানান ডা. জাফরুল্লাহ।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি।

সভাপ‌তির বক্ত‌ব্যে চী‌নের সঙ্গে বন্ধুত্ব কর‌লে বাংলা‌দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব শ‌ক্তিশালী হ‌বে। চীন যা‌দের সঙ্গে বন্ধুত্ব ক‌রে‌ছে তা‌দের কারও কোনো ক্ষতি হ‌তে দেয়‌নি।

অনুষ্ঠা‌নে আরও বক্তব্য রা‌খেন, সা‌বেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার, খন্দকার গোলাম মতুর্জা, সৈয়দ ইব্রা‌হিম বীরপ্রতীক, ন্যা‌পের মহাস‌চিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া ও অ্যাড‌ভো‌কেট সৈয়দ এহসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
এসএ/এএটি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।