ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

‘সম্মেলনে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া আর কারও ছবি নয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৬
‘সম্মেলনে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া আর কারও ছবি নয়’

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছাড়া আর কারও ছবি ব্যবহার না করার ব্যাপারে নির্দেশনা দিলেন সম্মেলনের দপ্তর বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক এবং যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী এ রাজনৈতিক দলটির সম্মেলন।

সম্মেলন উপলক্ষ্যে এখন চলছে জোর প্রস্তুতি। সোহরাওয়ার্দী উদ্যানে হচ্ছে প্যান্ডেল নির্মাণের কাজ।

সম্মেলনের প্রস্তুতি দেখতে শুক্রবার (অক্টোবর ১৪) সোহরাওয়ার্দীতে আসেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগ নেতাদের একটি দল।  এ সময় তারা সম্মেলন প্রস্তুতির বিভিন্ন খোঁজখবর নেন।

ওবায়দুল কাদেরের সঙ্গে আরও ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম সহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের সিনিয়র নেতারা।

ওবায়দুল কাদের বলেন, সম্মেলনে বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার ছবি ছাড়া অন্য কোনো ছবি সম্বলিত পোস্টার, ব্যানার ও ফেস্টুন ঢুকতে দেওয়া হবে না।

সম্মেলনের বাইরে বঙ্গবন্ধু, শেখ হাসিনা এবং তার পরিবারের সদস্যের ছবি সম্বলিত ফেস্টুন, ব্যানার ও পোস্টার থাকবে। তবে আত্মপ্রচারের জন্য কারো ছবি ব্যবহার করা যাবে না।  সম্মেলনের মূল অঙ্গীকার উন্নয়ন ও উগ্রবাদ পরাভূত করা।

ওবায়দুল কাদের বলেন, আমাদের অঙ্গীকার ২০২১ এবং ২০৪১ সামনে রেখে উন্নয়ন ও সমৃদ্ধি এবং সাম্প্রদায়িকতা উগ্রবাদ পরাভূত করা। সাম্প্রদায়িক উগ্রবাদ নিশ্চিহ্ন হয়ে গেছে কিছু অভিযানের কারণে এটি মনে করার কোনো কারণ নেই। এখনও সাম্প্রদায়িক উগ্রবাদী শক্তির হুমকি আছে। এই অশুভ শক্তিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব পরাজিত করবো পরাভূত করবো, এটাই হবে এই সম্মেলনের মূল অঙ্গীকার।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৬আপডেট: ১৩৩৩ ঘণ্টা
এসএমএ/আরআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।