ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

সম্মেলনের অঙ্গীকার সাম্প্রদায়িক উগ্রবাদ পরাভূত করা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৬
সম্মেলনের অঙ্গীকার সাম্প্রদায়িক উগ্রবাদ পরাভূত করা ছবি: শোয়েক মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশের উন্নয়ন অব্যাহত রাখার পাশপাশি সাম্প্রদায়িক উগ্রবাদ পরাভূত করাই হচ্ছে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আঙ্গীকার।

আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠেয় ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি দেখতে শুক্রবার (অক্টোবর ১৪) সোহরাওয়ার্দীতে এসে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সম্মেলনের মাধ্যমে প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে, তাদের সম্মান অক্ষুণ্ণ রেখে নবীনদের রক্ত সঞ্চালন ঘটিয়ে শক্তিশালী টিম ওয়ার্ক গড়ে তুলবো।

ওবায়দুল কাদের আরও বলেন, আমাদের অঙ্গীকার ২০২১ এবং ২০৪১ সামনে রেখে দেশকে সমৃদ্ধ করা এবং সাম্প্রদায়িক উগ্রবাদ পরাভূত করা। সাম্প্রদায়িক উগ্রবাদ নিশ্চিহ্ন হয়ে গেছে কিছু অভিযানের কারণে- এটি মনে করার কোনো কারণ নেই। এখনও সাম্প্রদায়িক উগ্রবাদী শক্তির হুমকি আছে। কাজেই এ সম্মেলন একদিকে উন্নয়ন, অন্যদিকে সাম্প্রদায়িক প্রধান বিপদ সাম্প্রদায়িক শক্তি উগ্রবাদকে সামনে রাখবো। এই অশুভ শক্তিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরাজিত করবো, পরাভূত করবো, এটাই হবে এই সম্মেলনের মূল অঙ্গীকার।

** ‘সম্মেলনে বঙ্গবন্ধু ও তার পরিবার ছাড়া আর কারও ছবি নয়’

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৬
এসএমএ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।