ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

বিএনপির গত নির্বাচন বর্জন ছিলো ঐতিহাসিক ভুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
বিএনপির গত নির্বাচন বর্জন ছিলো ঐতিহাসিক ভুল ছবি: সুমন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গত সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করাটা ঐতিহাসিক ভুল ছিলো বলে উল্লেখ করেছেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ড. এ টি এম শামসুল হুদা।

শনিবার ( অক্টোবর ১৫) জাতীয় প্রেসক্লাবে ‘নির্বাচন কমিশন পুনর্গঠন ও নাগরিক ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে তিনি এই কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবে বেলা এগারোটায় শুরু হয় অনুষ্ঠানটি।

ড. শামসুল হুদা আরও বলেন, বিএনপির এই সিদ্ধান্তের ফলে গণতন্ত্রের প্রক্রিয়া ক্ষতিগ্রস্ত হয়েছে। নির্বাচনে অংশ নিলে আপনি সংসদে গিয়েই প্রতিবাদ করতে পারেন। কিন্তু আপনারা (বিএনপি) ৫ জানুয়ারির নির্বাচনের আগে রাস্তায় আগুন দেবেন। গাড়িতে বোমা মারবেন। ভায়োলেন্স করবেন। এতে পাবলিক কনসেপশন দাঁড়ায়, আপনারা গণতন্ত্রের জন্য নয়, ক্ষমতায় যাওয়ার জন্যই এই সব করছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমেদ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার, আইনজীবী শাহদীন মালিক, গণমাধ্যম বিশেষজ্ঞ মোহাম্মদ জাহাঙ্গীর, সাবেক নির্বাচন কমিশনার  ব্রিগেডিয়ার (অব.) সাখাওয়াত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।