ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

ঘিওরে বিএনপির দু'গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক ১২

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
ঘিওরে বিএনপির দু'গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক ১২ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানিকগঞ্জ: মানিকগঞ্জের ঘিওরে দলীয় কার্যালয় দখল নিয়ে বিএনপির দু’গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।  
শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় তাদের আটক করা হয়।

 

প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে জানান, বিএনপির ঘিওর কার্যালয়ে একই সময় অনুষ্ঠান আহ্বান করে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা ও সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম খান শান্ত গ্রুপ। এ অবস্থায় উত্তেজনা বিরাজ করায় প্রশাসন দুই পক্ষকেই সেখানে অনুষ্ঠান করতে নিষেধ করে।

প্রশাসনের নিষেধ থাকায় বিকেলে সোনালী ব্যাংকের সামনে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান গ্রুপ ‘স্বেচ্ছাসেবক দলের ইউনিয়ন কমিটি ঘোষণা’ অনুষ্ঠানের আয়োজন করে।  

এদিকে, বিকেলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্ত ও জেলা বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ ডাবলু নেতাকর্মীদের নিয়ে প্রয়াত মহাসচিবের কবর জিয়ারত শেষে ঘিওর দলীয় কার্যালয়ের তালা ভেঙে প্রবেশ করে।  

এর কিছুক্ষণ পর থানা পুলিশ এসে অনুমতি ছাড়া সমাবেশ করার ব্যাখ্যা চেয়ে তাদের দ্রুত স্থান ত্যাগ করার নির্দেশ দেয়। নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে বের হওয়ার পথে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান গ্রুপের কর্মীরা লাঠি-সোটা নিয়ে তাদের ধাওয়া করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করলে বাসস্ট্যান্ড এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় বিএনপির ১২ নেতাকর্মীকে আটক করা হয়।  

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম শান্ত জানান, বিএনপি অফিসের কোনো তালা ভাঙা হয়নি। যারা আটক হয়েছে তাদের ছেড়ে দেওয়ার জন্য পুলিশকে অনুরোধ করা হয়েছে।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান বাংলানিউজকে জানান, পুলিশি নিষেধ উপেক্ষা করে দলীয় কার্যালয়ে সমাবেশ করার ফলে দুইগ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ১২ জনকে প্রাথমিকভাবে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।