ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

প্রশাসনকে খুলনা ছাত্রলীগের এক সপ্তাহের আল্টিমেটাম

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
প্রশাসনকে খুলনা ছাত্রলীগের এক সপ্তাহের আল্টিমেটাম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনায় ছাত্রলীগ নেতাদের দফায় দফায় প্রাণনাশের হুমকি দেওয়া দুর্বৃত্তদের পুলিশ প্রশাসন আটক করতে না পারায় ক্ষোভ প্রকাশ করে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছেন ছাত্রলীগ নেতারা।

 

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে জেলা ও মহানগর ছাত্রলীগের সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেওয়া হয়।



ছাত্রদলের কর্মকাণ্ড নিয়ে প্রতিক্রিয়া, খুলনা বিএনপি নেতাদের ষড়যন্ত্রমূলক ভিত্তিহীন বিবৃতি ও ছাত্রলীগ নেতাদের প্রাণনাশের হুমকির প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান সাগর।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতারা বলেন, ‘বাংলাদেশ যখন শেখ হাসিনার নেতৃত্বে একটি দারিদ্র্য ও ক্ষুধামুক্ত, গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক এবং উন্নত রাষ্ট্রে পরিণত হতে চলেছে। যখন জনগণ উন্নত জীবন যাপন করছে, যখন বাংলাদেশ বিশ্বের মধ্যে একটি রোল মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে, ঠিক তখনই আমাদের খুলনায় বিএনপি ও জামায়াত শিবিরের ইন্ধনে কিছু দুষ্কৃতকারী, চিহ্নিত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীদের দিয়ে ছাত্রলীগ নেতাদের বিভিন্ন মাধ্যমে ভয়-ভীতি ও হত্যার হুমকি দেওয়াচ্ছে। খুলনা জেলা ছাত্রলীগের সভাপতি মো. আরাফাত হোসেন পল্টুকে দফায় দফায় প্রাণনাশের হুমকি দিচ্ছে দুর্বৃত্তরা’।

‘সর্বশেষ, গত ১৪ অক্টোবর রাত ১১টার দিকে অজ্ঞাত ব্যক্তি ০১৬১২-৭৯৮১৮২ নম্বর থেকে পল্টুর মোবাইলে কল করে বিভিন্ন ভয়-ভীতি দেখিয়ে শেষে প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনায় গত ১৫ অক্টোবর খুলনা সদর থানায় সাধারণ ডায়েরি করেন তিনি। এর আগে গত ১৩ জানুয়ারি দুপুর ১টা থেকে ২টার মধ্যে পল্টুর ০১৭১২-৭৫৩১৮৯ মোবাইল নম্বরে ০১৯৩৬-৬৪৭৯৩২ নম্বর থেকে কল করে নিজেকে খুলনা সদর থানার অফিসার পরিচয় দিয়ে থানায় আসতে বলে। তখন তার পরিচয় জানতে চাইলে সে ক্ষিপ্ত হয়ে পল্টুকে প্রাণনাশের হুমকি দেয়। সে ঘটনায়ও খুলনা সদর থানায় সাধারণ ডায়েরি করেছিলেন তিনি। তারও আগে, ২০১৩ সালের ২৫ নভেম্বর নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবি’র কথা বলে তিনদিনের আল্টিমেটাম দিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছিল পল্টুকে’।

ছাত্রলীগ নেতারা বলেন, ‘গত ০২ অক্টোবর সাবেক ছাত্রলীগ নেতা কাজী আহাদুজ্জামান ডলারের ফেসবুক ম্যাসেঞ্জারে খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেল ও সাবেক সহ সভাপতি কাজী আহাদুজ্জামান ডলারকে হত্যার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় খুলনা সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন ডলার। কিন্তু পুলিশ প্রশাসন দৃশ্যমান কোনো ব্যবস্থা নেয়নি’।

তারা বলেন, খুলনা জেলা ও মহানগর ছাত্রলীগ এসব হত্যার হুমকির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। তারপরও প্রশাসনের কোনো টনক নড়েনি। এ সকল হত্যার হুমকিদাতা ও মদদদাতাদের এক সপ্তাহের মধ্যে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহবান জানান তারা। অন্যথায়, যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনার জন্য সংশ্লিষ্ট প্রশাসন দায়ী থাকবে বলে হুশিয়ারি দেন।

সংবাদ সম্মেলনে মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজনসহ জেলা ও মহানগরের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।                                                      

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
এমআরএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।