ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

নিচ্ছিদ্র নিরাপত্তায় মোড়া ‘আলোকিত’ ঢাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
নিচ্ছিদ্র নিরাপত্তায় মোড়া ‘আলোকিত’ ঢাকা ছবি: শাকিল

ঢাকা: আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে আলোর সাজে সেজেছে পুরো ঢাকা শহর। একইসঙ্গে নগরীতে জোরদার করা হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

আগামী ২২ ও ২৩ অক্টোবর ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে ব্যাপক প্রস্তুতির অংশ হিসেবে এসব ব্যবস্থা নেওয়া হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) রাতে নগরীর বিভিন্ন প্রান্ত ঘুরে দেখা যায়, সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানসহ শহরের বিভিন্ন সড়ক, মোড়, ভাস্কর্য, ওভারব্রিজগুলো আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।  

রঙিন আলো দিয়ে তৈরি করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমনকি শেখ হাসিনার পুত্র জয়ের প্রতিকৃতি। আলো দিয়ে আঁকা হয়েছে দলীয় প্রতীক নৌকা। এছাড়া ফুল, পাখি কিংবা এই আলোকসজ্জা দেখতে রাস্তায় আওয়ামী লীগের নেতাকর্মীদের দেখা যায়।

নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে বসেছে তল্লাশি চৌকি। আসন্ন জাতীয় সম্মেলন উপলক্ষে কোনো ধরনের নাশকতা ঠেকাতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা।

আগামী ২২ ও ২৩ অক্টোবর ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। সম্মেলনের দুইদিন সোহরাওয়ার্দী উদ্যানের সামনের প্রধান সড়কে যান চলাচল বন্ধ থাকবে, নিয়ন্ত্রণ করা হবে ঢাকার আরও বেশ কয়েকটি সড়কের যান চলাচল।

এর আগে, বুধবার মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, এসএসএফের নির্দেশনা অনুযায়ী উদ্যান এলাকায় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শনিবার (২২ অক্টোবর) থেকে পুলিশের সোহরাওয়ার্দী উদ্যানের দায়িত্ব গ্রহণের কথা থাকলেও বুধবার(১৯ অক্টোবর) রাতে দেখা যায়, উদ্যানের চারপাশে পুলিশের পাহারা। কাউকেই সেখানে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। রঙিন আলোয় সাজানো হয়েছে পুরো উদ্যান।

নিরাপত্তার খাতিরে সোহরাওয়ার্দী উদ্যান ও আশেপাশের এলাকার ভাসমান দোকানগুলো তুলে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৬১৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
জেপি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।