ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

ডিজিটাল প্রযুক্তিতে সরকারের সাফল্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
ডিজিটাল প্রযুক্তিতে সরকারের সাফল্য ছবি: দীপু মালাকার

ঢাকা: রাত ২টা, শাহবাগ মোড়। আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কগুলোতে লাগানো হয়েছে ডিজিটাল প্রযুক্তির স্ক্রিন ডিসপ্লে।

এক্ষেত্রে শাহবাগ মোড়েও হয়নি তার ব্যতিক্রম। স্ক্রিন ডিসপ্লেগুলোর মাধ্যমে বর্তমান সরকারের সাফল্য তুলে ধরা হয়েছে।

শুক্রবার রাতে সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজধানীর শাহবাগ, ফার্মগটে, মিরপুর ১০সহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে এই ডিজিটাল প্রযুক্তির স্ক্রিন ডিসপ্লে দেখা যায়। আছে সেখানে সরকারের সাফল্যের চিত্র। রাস্তায় পথচারী ও গাড়ির যাত্রীরা খুব সহজেই তা দেখতে পাচ্ছেন।

ডিসপ্লেতে বিভিন্ন বিষয় স্থান পেয়েছে। এরমধ্যে রয়েছে- বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, জঙ্গি দমন, হলি আর্টিজান, পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, যুদ্ধাপরাধীর বিচার, ফ্লাইওভার, বঙ্গবন্ধু শেখ মজিবুরে রহমান আন্তর্জাতিক বিমানবন্দর, পদ্মা সেতু, পায়রা বন্দর, মেট্রোরেল, খাদ্য ও স্বাস্থ্য, ছিটমহল, অটিজম, নারী ফুটবল, কমিনিটি ক্লিনিক, স্মার্ট ফোন, পাঠ্যপুস্তক বিতরণ, হজ, বর্হিবিশ্ব, হাতিরঝিল, চট্টগ্রাম থেকে ময়মনসিংহে চারলেন সড়ক, রেল, সমুদ্র বিজয়,  বিদ্যুৎ ও ক্রিকেট।

নরসিংদী থেকে সম্মেলনে আসা আওয়ামী লীগ নেতা বিপুল আহমেদ বাংলানিউজকে বলেন, সম্মেলনে যোগ দিতে ঢাকায় এসছি। ঢাকার এই সাজসজ্জা আর উৎসাহ-উদ্দীপনা দেখে খুব ভালো লাগছে। এজন্য রাতে ঘুরতে বের হয়েছি।

‘উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার’ স্লোগানে অনুষ্ঠিত হবে সম্মেলন। শনিবার হবে উদ্বোধনী অধিবেশন। এই দিন সোহরাওয়ার্দী উদ্যানে সকাল ১০টায় বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দলের ২০তম সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ০৫২৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
আরএটি/টিআই

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।