ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ঈশ্বরদী পৌর যুবদলের নবগঠিত কমিটি বাতিলের দাবি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ৫, ২০২১
ঈশ্বরদী পৌর যুবদলের নবগঠিত কমিটি বাতিলের দাবি

ঈশ্বরদী (পাবনা): ঈশ্বরদী পৌর যুবদলের সদ্য ঘোষিত কমিটি বাতিল করে ত্যাগী-নির্যাতিত নেতাকর্মীদের সমন্বয়ে পুনয়ায় নতুন কমিটি গঠনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন যুবদলের একাংশের নেতাকর্মীরা।  

বুধবার (৫ মে) দুপুরে ঈশ্বরদী পৌর এলাকার বাবুপাড় খায়রুজ্জামান বাবু ঈদগাহ সংলগ্ন ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঈশ্বরদী পৌর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এবং সদ্য ঘোষিত পৌর যুবদলের আহ্বায়ক জাকির হোসেন জুয়েল।  


সংবাদ সম্মেলনে  লিখিত বক্তব্যে তিনি বলেন, ২ মে রাতে যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত ঈশ্বরদী উপজেলা ও পৌর যুবদলের আহ্বায়ক কমিটির পত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়। সেখানে ঈশ্বরদী পৌর শাখায় জাকির হোসেন জুয়েলকে আহ্বায়ক ও একেএম সাজেদুজ্জামান জিতুকে সদস্য সচিব করা হয়। কিন্তু ওই রাতেই আকস্মিকভাবে জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের হস্তক্ষেপে কেন্দ্রীয় যুবদলের দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত ঈশ্বরদী পৌর যুবদলের আরেকটি আহ্বায়ক কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়। যেখানে জাকির হোসেন জুয়েলকে আহ্বায়ক ও আলী জুবায়ের প্রতীককে সদস্য সচিব করা হয়। এর পরিপ্রক্ষিতেই গত ৩ মে যুবদল পাবনা জেলা শাখা, জাকির হোসেন জুয়েলকে আহ্বায়ক ও আলী জুবায়েক প্রতীককে সদস্য সচিব করে ঈশ্বরদী পৌর যুবদলের ৪২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অুনুমোদন দেয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, হাবিবুর রহমান হাবিবের স্বৈরাচারী ও দল ধ্বংসের প্রতিফলন আজকের এ পৌর যুবদলের আহ্বায়ক কমিটি। যেখানে বাদ পড়েছেন মিথ্যা মামলার রায়ে ফাঁসির দণ্ডাদেশ প্রাপ্ত পৌর যুবদলের সাবেক সভাপতি মোস্তফা নূরে আলম শ্যামলসহ দলের দুঃসময়ের রাজপথে আন্দোলন সংগ্রামের অগ্রপথিক নেতাকর্মীরা। অথচ যারা ১৩/১৪ বছর দলের কোনো কাজে জড়িত নেই এমন ব্যক্তিদের পৌর যুবদলের কমিটিতে রাখা হয়েছে।  

তিনি আরো বলেন, আগামী সাতদিনের মধ্যে এ কমিটি বিলুপ্ত করে আলোচনা সাপেক্ষে ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের সমন্বয়ে নতুন কমিটি করতে হবে। তা না হলে পরে উপজেলা ও পৌর বিএনপিসহ সব অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলীয় কোনো কর্মসূচিতে অংশ নেবেন না। এছাড়া সাতদিনের মধ্যে এ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা না করা হলে পৌর যুবদলের আহ্বায়ক কমিটি থেকে অধিকাংশ নেতৃবৃন্দ পদত্যাগ করতে বাধ্য হবেন।  

এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা বিএনপির আহ্বায়ক আহসান হাবীব, যুগ্ম আহ্বায়ক খায়রুল ইসলাম, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এস এম ফজলুর রহমান, সদস্য সচিব বিষ্ট সরকার, যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান পাতা, আমিনুর রহমান স্বপন, শামসুদ্দোহা পিপ্পু, বিএনপির নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা ডা. নুরুল ইসলাম, হাসান আলী, সাঁড়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আক্কাস আলী, উপজেলা যুবদলের আহ্বায়ক সুলতান আলী বিশ্বাস টনি, কাউন্সিলর ইঞ্জিনিয়ার আবু জাহিদ উজ্জ্বল, উপজেলা যুবদলের আহ্বায়ক সুলতান আলী টনি বিশ্বাস, পৌর যুবদল নেতা সাজেদুজ্জামান জিতু, রেজাউল করিম মুকুল, রাশেদুল ইসলাম রিপন, মাহাবুল হোসেন, আসাদুজ্জামান আসাদ, মাহাবুবুর রহমান রিয়াদ, রফিকুল ইসলাম তুহিন,  সাইদুর রহমান সাঈদ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শরিফুল ইসলাম শরীফ, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মামুনুর রশীদ নান্টু, সদস্য সচিব মাহমুদুর রহমান জুয়েল, উপজেলা ছাত্রদলের প্রস্তাবিক কমিটির সভাপতি সাগর হোসেন রনি, কলেজ ছাত্রদলের প্রস্তাবিক কমিটির সভাপতি মাহামুদুল হাসানসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মে ৫, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।