ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

শেখ হাসিনার রাজনীতি তৃণমূলের জন্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২১
শেখ হাসিনার রাজনীতি তৃণমূলের জন্য

নরসিংদী: শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বঙ্গবন্ধু গণমানুষের জন্য রাজনীতি করেছেন আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল মানুষের ভাগ্য উন্নয়নে রাজনীতি করছেন।  

শনিবার (০৯ আক্টোবর) দুপুরে নরসিংদীর মনোহরদী উপজেলা হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে শারদীয় দুর্গা পূজা শান্তিপূর্ণভাবে উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, জাতির কাছের অঙ্গিকার পূরণে আমরা কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের প্রতিটি ক্ষেত্রেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। এখন গ্রামকে আমরা শহরে রূপান্তর করেছি।  

মন্ত্রী আরো বলেন, আমরা হিন্দু, মুসলিম, বৌদ্ধ সব ধর্মের মানুষ মিলেমিশে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। আমাদের হাজার বছরের সাম্প্রদায়িক বন্ধন নষ্ট করতে স্বাধীনতাবিরোধীরা কাজ করছে। তারা ধর্মীয় চেতনাকে অপব্যবহার করে নানা সময় সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। আমরা সবাই ঐক্যবদ্ধ থাকলে তাদের এই চেষ্টা কখনো স্বার্থক হবে না।

শারদীয় দুর্গোৎসব এবার আনন্দ মুখর পরিবেশে উদযাপন করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, করোনার কারণে গত বছর সীমিত পরিসরে দুর্গা পূজা পালন করা হয়েছিল। এবার করোনার প্রকোপ কিছুটা কম থাকলে ও সরকারের বেঁধে দেওয়া স্বাস্থ্যবিধি মেনেই পূজা উদযাপন করতে হবে। আমরা সব স্বাস্থ্যবিধি মেনেই আনন্দঘন পরিবেশে পূজা উদযাপন করবো।

মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফজলুল হক, সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  জাকির হোসেন, মনোহরদী উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান এম এস ইকবাল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা রুবি, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তৌহিদুল আলম, মনোহরদী প্রেসক্লাবের সভাপতি শ্যামল মিত্র, সাধারণ সম্পাদক, খাদেমুল ইসলাম, মনোহরদী পূজা উদযাপন পরিষদের সভাপতি সনজন রায়সহ পূজা উদযাপন পরিষদের বিভিন্ন ইউনিয়নের নেতারা ও চেয়ারম্যানসহ অন্যান্যরা।

পরে উপজেলার ৫২টি পূজা মণ্ডপের অনুকূলে প্রত্যেক মণ্ডপে সরকারি ও ব্যক্তিগত অনুদান মিলিয়ে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন নগদ ১৯ হাজার ৫০০ টাকা করে বিতরণ করেন।

এরপরে শিল্পমন্ত্রী জেলা পরিষদের অর্থায়নে মনোহরদী উপজেলার সাভারদিয়া চৌরাস্তায় শেখ রাসেল গেট নির্মাণের শুভ উদ্বোধন করেন। এ সময় নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূঁইয়া, প্যানেল চেয়ারম্যান ইসরাত জাহান তামান্না, জেলা পরিষদের সদস্য আব্দুস সামাদ মোল্লা, লিটু ও অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।