ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

আ.লীগ-আ.লীগের সবচেয়ে বড় শত্রু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
আ.লীগ-আ.লীগের সবচেয়ে বড় শত্রু

ঢাকা: আওয়ামী লীগ-আওয়ামী লীগের সবচেয়ে বড় শত্রু, আওয়ামী লীগ-আওয়ামী লীগের সবচেয়ে বড় বিরোধিতাকারী বলে মন্তব্য করেছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। এ বিষয়গুলোকে নিজেদের মধ্যে থেকে ঝেড়ে মুছে ফেলে দেওয়ার আহ্বান জানান তিনি।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে মোহাম্মদপুরের একটি কমিউনিটি সেন্টার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে  মোহাম্মদপুর থানার ২৯ নম্বর ওয়ার্ডের ইউনিট সম্মেলনে নানক তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ এমন একটি দল যে দলটি যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে কোনো শক্তির কাছে কখনো পরাভূত হয়নি। আমাদের মধ্যে বিভেদ, আমাদের মধ্যে আওয়ামী লীগ-আওয়ামী লীগ সবচেয়ে বড় শত্রু। আওয়ামী লীগ-আওয়ামী লীগের সবচেয়ে বড় বিরোধিতাকারী এ বিষয়গুলোকে আমাদের ঝেড়ে মুছে ফেলে দিতে হবে।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে, ইদানিং বিএনপির নেতারা বক্তব্য দিচ্ছেন, আমরা সারা বাংলাদেশ দখল করে ফেলেছিলাম শুধু ঢাকা দখল করতে পারি নাই দেইখা শেখ হাসিনাকে গদিচ্যুত করা যায়নি। মির্জা ফখরুল সাহেব, সারাদেশে কি আন্দোলন করেছিলেন? গাড়ি পুড়িয়ে ছিলেন, মানুষ হত্যা করেছেন, বাস পুড়িয়ে মানুষ হত্যা করেছেন, সরকারি অফিস জ্বালিয়ে দিয়েছেন, সেটাকে কি আন্দোলন বলে? সেটা হলো সন্ত্রাস।
এই সন্ত্রাস করে জনগণের মন জয় করা যায় না। জনগণের মন জয় করতে হয়। শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ করোনায় যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে আত্মমানবতার সেবা করেছে, সেই সেবা আপনারা করেননি। আপনারা করতে যাননি।  

মহানগর আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্যে নানক বলেন, এই ইউনিট সম্মেলনের মধ্য দিয়েই আপনাদের প্রস্তুতি নিতে হবে। ওদের (বিএনপি) বিষদাঁত ভেঙে দিতে হবে। ওরা যেন আর এই বাংলাদেশে বুক উঁচিয়ে কথা বলতে না পারে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মোহাম্মদপুর থানার অন্তর্গত ২৯ নম্বর ওয়ার্ড সভাপতি সলিম উল্লাহ সলুর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।