ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

কষ্টের কথা বলতে বলতে কৃষক লীগ নেতার মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
কষ্টের কথা বলতে বলতে কৃষক লীগ নেতার মৃত্যু

নীলফামারী: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পছন্দের প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র না পাওয়ায় মনোক্ষুণ্ন ছিলেন ইউনিয়ন কৃষক লীগ নেতা প্রমোদ চন্দ্র রায় (৭০)।

সোমবার (১১ অক্টোবর) সকালে কৃষক লীগ নেতা তার নিজ পছন্দের প্রার্থীকে কাছে পেয়ে বলতে শুরু করেন কষ্টের কথা।

এ সময় কথা বলতে বলতে হৃদরোগে আক্রান্ত হয়ে ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন তিনি।

ঘটনাটি জেলা সদরের লক্ষ্মীচাপ ইউনিয়নের বেলতলী বাজারের একটি মুদি দোকানের সামনে ঘটে।

প্রমোদ চন্দ্র রায় ওই ইউনিয়নের কৃষক লীগের সভাপতি ছিলেন।

প্রত্যক্ষদর্শী ওই মুদি দোকানের মালিক বিনোদ চন্দ্র রায় (৪৫) বাংলানিউজকে জানান, ‘বাজারে আমার দোকানের সামনে বসার একটি জায়গা রয়েছে। সেখানে এলাকার মানুষজন বসে বিভিন্ন কথা-বার্তা বলার মধ্য দিয়ে অবসর সময় কাটান। সেখানে অনেকের সঙ্গে ছিলেন ইউনিয়ন কৃষক লীগের সভাপতি প্রমোদ চন্দ্র রায় এবং এবারের ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শ্যাম চরণ রায়। উপস্থিত সবাই মিলে কথা বলছিলেন ইউপি নির্বাচন নিয়ে। আলোচনার একপর্যায়ে প্রমোদ চন্দ্র রায় তার নিজ পছন্দের প্রার্থী শ্যাম চরণ রায়ের 
মনোনয়ন বঞ্চিত হওয়ায় ক্ষোভের কথা বলতে থাকেন। এরই মধ্যে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। উপস্থিত লোকজন তার চিকিৎসার জন্য স্থানীয় এক পল্লী চিকিৎসককে ডেকে আনেন। এ সময় হৃদরোগে আক্রান্ত হয়ে প্রমোদ চন্দ্র রায়ের মৃত্যু হয়েছে বলে জানান ওই পল্লী চিকিৎসক। পরে দুপুরের দিকে স্থানীয় শ্মশানে তার শেষকৃত্যে সম্পন্ন করা হয়।  

দলীয় সূত্র মতে, গত ০৭ অক্টোবর নীলফামারী সদরের ১১টি ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় মনোনয়নের তালিকা প্রকাশ করা হয়। তালিকায় লক্ষ্মীচাপ ইউনিয়নে চেয়ারম্যান পদে ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা দলীয় মনোনয়ন পান। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শ্যাম চরণ রায়ও মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।