ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

কমিটিতে আসার জেরে ছাত্রলীগ সম্পাদকের বাসায় হামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
কমিটিতে আসার জেরে ছাত্রলীগ সম্পাদকের বাসায় হামলা

সিলেট: সিলেট জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক রাহেল সিরাজের বাসায় হামলার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) সন্ধ্যায় নগরের ৫নং ওয়ার্ডের বড়বাজারস্থ রাহেল সিরাজের বাসায় হামলার এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেন ভুক্তভোগীর ভাই গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রুমেল সিরাজ।

কমিটিতে আসার জের ধরে ছাত্রলীগের তেলিহাওর গ্রুপের সাবেক ও বর্তমান নেতাকর্মী এই হামলা করেছেন, এমন অভিযোগ করেন তিনি।

তবে সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ মাইনুল জাকির হামলার ঘটনা সত্য নয় জানিয়ে বলেন, তার বাসার সামনের সড়ক দিয়ে বিরোধী পক্ষের কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী মিছিল নিয়ে যেতে দেখে হামলার আশঙ্কায় থানায় ফোন দেন। খবর পেয়ে তাৎক্ষনিক আম্বরখানা ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

রুমেল সিরাজ আরও অভিযোগ করেন, ‘সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরীয়ার আলম সামাদ, মহানগর শাখার সাবেক সহ সভাপতি সুজেল তালুকদার ও যুবলীগ নেতা দুলাল আহমদের নেতৃত্বে ১০/১৫টি মোটরসাইকেলে ৩০/৩৫ জন যুবক তার বাসায় হামলা ও মারধরের চেষ্টা করেন। এসময় রুমেল সিরাজকে বাইরে পেয়ে হামলার চেষ্টা করলে তিনি আত্মরক্ষার্থে দৌঁড়ে বাসায় ঢুকেন। এরপর হামলাকারীরা বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে পালিয়ে যান। ’

মঙ্গলবার (১২ অক্টোবর) বেলা ১ টার দিকে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। জেলা কমিটিতে নাজমুল হোসেনকে সভাপতি ও রাহেল সিরাজকে সাধারণ সম্পাদক করা হয়। এছাড়াও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে যুক্ত করা হয় জাওয়াদ ইবনে জাহিদ খান, বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান মুহিব, কনক পাল অরুপকে। আর মহানগর ছাত্রলীগের সভাপতি হিসেবে কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক হিসেবে নাইম আহমদের নাম ঘোষণা করা হয়।

মহানগর ইউনিট থেকে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে হোসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়কে যুক্ত করা হয়।

এদিকে, কমিটি ঘোষণার পর সিলেট জেলা কমিটি প্রত্যাখান করে ফেসবুকে স্ট্যাটাস দেন জাওয়াদ ইবনে জাহিদ খান, মুহিবুর রহমান মুহিব। এই কমিটি প্রত্যাখ্যান করে বিকেল ৪টার দিকে বিরোধী ছাত্রলীগের তেলীহাওর গ্রুপে নগরে বিক্ষোভ মিছিল বের করে সড়কে টায়ার দিয়ে আগুন ধরিয়ে দেয়। অন্যদিকে, কমিটি পক্ষের ছাত্রলীগ নেতাকর্মীরা মিছিল বের করার চেষ্টা করেন। ফলে নগরে পরিস্থিস্থিতি থমথমে ভাব বিরাজ করছে।  

 বাংলাদেশ সময়: ২২২১ ঘন্টা, অক্টোবর ১২, ২০২১
এনইউ/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।