ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

মাগুরায় আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
মাগুরায় আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার 

মাগুরা: মাগুরার শালিখা উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় আওয়ামী লীগের ১০ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) মাগুরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দেওয়া এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বৃহস্পতিবার বিকেলে জানানো হয়, বহিষ্কার হওয়া ওই ‘বিদ্রোহী’ প্রার্থীদের পক্ষে যদি কোনো দলীয় নেতা নির্বাচনে সহযোগিতা করেন, তাহলে বাড়ির পরবর্তী সময়ে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

বহিষ্কার হওয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা হলেন- ধনেশ্বরগাতী ইউপির সরোয়ার মল্লিক, তালখড়ি ইউপির শামছুর রহমান ও মজনু মিয়া, আড়পাড়া ইউপির মো. আরজ আলী বিশ্বাস, শতখালী ইউপির কামাল হোসেন ও আকবর আলী, শালিখা ইউপির আলতাফ মোল্যা ও আনিছুর মোল্যা, বুনাগাতী ইউপির ইমদাদুল হক এবং গঙ্গারামপুর ইউপির সামছুর রহমান।  

বহিষ্কৃতদের মধ্যে মো. আরজ আলী বিশ্বাস বাংলানিউজকে বলেন, শালিখা উপজেলা শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ছরোয়ার মল্লিক জেলা আওয়ামী লীগের সদস্য, মজনু মিয়া তালখড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি, আকবর আলী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এবং সামছুর রহমান, কামাল হোসেন, আলতাফ মোল্যা,আনিছুর মোল্যা, ইমদাদুল হক ও শামসুর সহমান স্থানীয় আওয়ামী লীগের সদস্য।

জানতে চাইলে মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু বলেন, উপজেলা আওয়ামী লীগের সুপারিশে জেলা আওয়ামী লীগের সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক আজ বৃহস্পতিবার বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের চিঠি দেওয়া হয়েছে। এসব প্রার্থীর পক্ষে যদি কোনো নেতা কাজ করেন এবং সেটা যদি প্রমাণিত হয়, তাহলে পরবর্তী সময়ে তাদেরও দল থেকে বহিষ্কার করা হবে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এ সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করছি।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।