ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপি একটি কুঁজো রাজনৈতিক দল: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
বিএনপি একটি কুঁজো রাজনৈতিক দল: শাজাহান খান শাজাহান খান

গোপালগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, বিএনপি আন্দোলন করার কথা বলে বলে কুঁজো হয়ে গেছে। কুঁজোরা সোজা হয়ে দাঁড়াতে পারে না।

তারা স্বপ্ন দেখার চেষ্টা করে কিন্তু পারে না।  

শুক্রবার (১৮ মার্চ) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি একথা বলেন।  

জামায়াত বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, বঙ্গবন্ধু কখনো হত্যার রাজনীতি করেননি। যারা হত্যার রাজনীতি করে, তাদের কি পরিনতি, কি ফল তার দৃষ্টান্ত বাংলাদেশে রয়েছে। জামায়াত বিএনপি মিলে যে হত্যার রাজনীতির সূচনা করেছিলো তার নিমর্ম পরিহাস হলো আজকে তাদের কথায় কেউ আন্দোলন করে না।
 
তিনি আরও বলেন, অনেকে বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন ভঙ্গ হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু শুধু স্বপ্নই দেখেননি, স্বপ্ন বাস্তবায়ন করেছেন। স্বপ্ন বাস্তবায়নের জন্য তিনি রাত দিন পরিশ্রম, সংগ্রাম ও কারাভোগ করেছেন। আর বঙ্গবন্ধু কখনো ভোগের রাজনীতি গ্রহন করেননি, ত্যাগের রাজনীতি করেছেন-তাই তিনি স্বাধীন বাংলাদেশের স্বপ্ন পূরণ করতে পেরেছিলেন।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের ১ নম্বর গেটে অনুষ্ঠিত আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত থেকে বক্তব্য দেন।  

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ, আফম বাহাউদ্দিন নাসিম, মির্জা আজম এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান প্রমুখ বক্তব্য দেন।

আলোচনা সভায় কেন্দ্রীয় নেতারা ছাড়াও গোপালগঞ্জ জেলা-উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ আশপাশের জেলার বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  
  
বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।