ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জাফরুল্লাহ-শাইখ সিরাজসহ ৮ বিশিষ্ট ব্যক্তি পাচ্ছেন পল্লীবন্ধু পদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
জাফরুল্লাহ-শাইখ সিরাজসহ ৮ বিশিষ্ট ব্যক্তি পাচ্ছেন পল্লীবন্ধু পদক

ঢাকা: আগামী রোববার (২০ মার্চ) প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ৯২তম জন্মদিন। এ উপলক্ষে ৮ বিশিষ্ট ব্যক্তিকে দেওয়া হচ্ছে পল্লীবন্ধু পদক ২০২১।

শনিবার (১৯ মার্চ) জাতীয় পার্টি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, রোববার পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিনে সন্ধ্যা সাড়ে ৬টায় প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ের বলরুমে অনুষ্ঠানিকভাবে স্বাস্থ্য, সাহিত্য, কৃষি, সঙ্গীত, শিক্ষা, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, ক্রীড়া ও শিল্পে বিশেষ অবদানের জন্য ৮ বিশিষ্টজনকে পল্লীবন্ধু পদক দেওয়া হবে।

এবার এই পদক পাচ্ছেন স্বাস্থ্যখাতে বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাহিত্যের জন্য স্বনামধন্য কবি ফজল শাহাবুদ্দীন (মরণোত্তর), কৃষিতে বিশিষ্ট কৃষি সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, সঙ্গীতে প্রখ্যাত সঙ্গীত শিল্পী এন্ড্রু কিশোর (মরণোত্তর), শিক্ষা ক্ষেত্রে বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্ল্যাহ, গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বরেণ্য নগর ও আঞ্চলিক পরিকল্পনাবিদ প্রকৌশলী কামরুল ইসলাম সিদ্দিক (মরণোত্তর), ক্রীড়া ক্ষেত্রে বিশিষ্ট ক্রীড়াবিদ গোলাম সরোয়ার টিপু এবং শিল্পের জন্য বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিল্পপতি আব্দুল ওয়াহেদ বাবুল।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ১৯ মার্চ, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।