ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের ফেরিওয়ালা: মোশাররফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের ফেরিওয়ালা: মোশাররফ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সুচিকিৎসায় সরকার বাধা দিচ্ছে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেছেন, আপনিও একজন প্রধানমন্ত্রী, আরেকজন সাবেক প্রধানমন্ত্রীকে চিকিৎসার সুযোগ দিচ্ছেন না। আল্লাহর পক্ষ থেকে আপনি এর পরিণতির জন্য অপেক্ষা করেন।

আপনার কী পরিণতি হবে আমরা জানি না।

রোববার (২০ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব কেএম ওবায়দুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় সভাপতির বক্তব্যে  তিনি এসব কথা বলেন। কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদ এই স্মরণসভার আয়োজন করে।

আওয়ামী লীগের কঠোর সমালোচনা করতে গিয়ে মোশাররফ বলেন, ক্ষমতায় যারা আছে তারা মুক্তিযুদ্ধের ফেরিওয়ালা। তাদের ওয়ান ইলেভেনের সরকার গায়ের জোরে ক্ষমতায় বসিয়ে দিয়ে গেছে। সেই ক্ষমতাকে ব্যবহার করে গায়ের জোরে ক্ষমতায় বসে আছে বর্তমান বয়কটের নির্বাচনের সরকার।

সাবেক এই মন্ত্রী বলেন, নিজেদের সিন্ডিকেটের কারণে সরকার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে পারছে না, করতে পারবেও না। কারণ আওয়ামী লীগের সিন্ডিকেট দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করছে।

দেশে গণতন্ত্র নেই বলে মানবাধিকারও নেই উল্লেখ করে তিনি বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সুষ্ঠু নির্বাচন দরকার। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরির জন্য এই সরকারকে হঠাতে হবে। এর জন্য দরকার আন্দোলন। নিজেরা ঐক্যবদ্ধ হতে না পারলে জনগণকে ঐক্যবদ্ধ করতে পারব না। সে জন্য ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।

কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া সম্রাটের সঞ্চালনায় স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা ছিলেন দলের ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

অন্যদের মধ্যে দলের কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, শ্যামা ওবায়েদ, কামরুজ্জামান রতন, সেলিমুজ্জামান সেলিম, আনিসুল ইসলাম তালুকদার খোকন, যুবদলের সাইফুল আলম নিরব, শফিকুল ইসলাম মিল্টন প্রমুখ বক্তৃতা করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।