ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আত্মহত্যাকারী কৃষক পরিবারের পাশে কৃষক দল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
আত্মহত্যাকারী কৃষক পরিবারের পাশে কৃষক দল

ঢাকা: সেচের পানি না পেয়ে গত ২৩ মার্চ রাজশাহীর গোদাগাড়ীর আত্মহত্যাকারী দুই কৃষক রবি মারান্ডি ও অভিনাথ মারান্ডির পরিবারের পাশে দাঁড়াতে সরেজমিন পরিদর্শন ও সমবেদনা জানানোর জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তাদের বাড়িতে যান জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

বুধবার (৩০ মার্চ) সকালে কৃষক দলের প্রতিনিধি দলটি গোদাগাড়ীর নিমঘটু ও ঈশ্বরীপুর গ্রামে যান।

সেখানে তারা আত্মহত্যাকারী কৃষক অভিনাথ মারান্ডির স্ত্রী রোজিনা হেমরম ও রবি মারান্ডির স্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন ও খোঁজখবর নেন এবং কৃষক দলের পক্ষ থেকে আর্থিক সহযোগিতাও দেওয়া হয়। কৃষক দল নেতারা শোকাহত পরিবারকে ভবিষ্যতে সুবিচার প্রাপ্তির আশ্বাসও দিয়েছে।

এ সময় জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন বলেন, এক সময়ের খড়াপীড়িত বনজঙ্গল ঘেরা লালমাটির অনুর্বর অঞ্চলের পিছিয়ে পড়া আদিবাসী মানুষের মুখে একমুঠো ভাতের সংস্থান করতে দেশনেত্রী খালেদা জিয়া গভীর নলকূপ স্থাপন করে বরেন্দ্র অঞ্চলে ফসল উৎপাদন শুরু করেছিলেন। মাত্র কয়েক বছরের ব্যবধানে সেখানে আওয়ামী দুর্বৃত্তের হাতে এখন নিজের ফসলের মাঠে পানি না পেয়ে হতাশায়, লজ্জায় সেই হাসিমাখা মানুষগুলো আত্মহত্যা করতে বাধ্য হচ্ছে।

প্রসঙ্গত, এ অঞ্চলের পাম্প অপারেটর স্থানীয় কৃষক লীগের সভাপতি।

প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী কৃষক দলের সহ-সভাপতি মামুনুর রশীদ খান, যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন, মাহমুদা হাবিবা, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফৌজদার শফিকুল ইসলাম বেলাল, রাজশাহী মহানগর কৃষক দলের আহ্বায়ক ও বিভাগীয় সহ—সাংগঠনিক সম্পাদক ওয়াদুদ হাসান পিন্টু, রাজশাহী জেলা কৃষক দলের আহ্বায়ক ও বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আল আমিন সরকার টিটুসহ স্থানীয় কৃষক দলের নেতারা।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।