ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পুলিশ সব শক্তি দিয়ে শেখ হাসিনাকে টিকিয়ে রেখেছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
পুলিশ সব শক্তি দিয়ে শেখ হাসিনাকে টিকিয়ে রেখেছে: রিজভী

ঢাকা: পুলিশ বাহিনীর উদ্দেশ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আপনাদের ভেতরে মানবতা নেই। আর মানবতা নেই বলেই আপনারা সব শক্তি দিয়ে শেখ হাসিনাকে টিকিয়ে রেখেছেন।

কারণ শেখ হাসিনার টিকে থাকলে আপনাদের সব অবৈধ কর্মকান্ড টিকে থাকবে। এ পরিস্থিতি চলতে পারে না। এ অন্যায় অবিচারের পতন হবেই।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে নয়া পল্টন ভাসানী ভবনে জিয়া মঞ্চের উদ্যোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের  সুস্থতা কামনা এবং ঈদ সামগ্রী বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান এ তিন জনকে নেতা হিসেবে মানি এবং তাদের অনুসরণ করি। এ তিনজনেরই রাজনীতির মূল লক্ষ্য হল মানব কল্যাণ।

তিনি বলেন, আমরা এক বর্বর আদিম যুগে বাস করছি। নিউমার্কেটের ঘটনায় হেলমেটধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা করেছে অথচ মামলা দিল বিএনপির নেতাকর্মীদের নামে। সন্ত্রাসী করছে ছাত্রলীগ আর মামলা দিচ্ছে বিএনপির নামে। কই পুলিশ বাহিনীর পক্ষ থেকে তো কোনো বিজ্ঞপ্তি দিতে দেখলাম না। কারণ আপনারা জনগণের পুলিশ ডিপার্টমেন্ট না। আপনারা শেখ হাসিনার ব্যক্তিগত লাঠিয়াল বাহিনী। একেবারে ব‌্যক্তিগত লাঠিয়াল বাহিনী বলেই আজকে এ আচরণ করছেন।

ওরা (আওয়ামী লীগ) কাপুরুষ এমন মন্তব্য করে রিজভী বলেন, কলাবাগান মাঠ‌ে শিশুরা খেলাধুলা করবে। সেই মাঠ তারা রাখবে না। পুলিশ স্টেশনের স্থাপনা করবে। সেখানে প্রটেস্ট করা হয়েছে বলে শিশুসহ মহিলাকে ধরে নিয়ে গেছে। কেন?  বাহ! ঢাকায় খেলার মাঠ, পানির লেক, পরিবেশ রক্ষা করার গাছ থাকবে না। আর মানুষ প্রতিবাদ করবে না! প্রতিবাদ করলে মা ছেলেকে থানায় আটকে রাখবে। সাংবাদিকরা ওসিকে জিজ্ঞেস করেছিল কি মামলা? ওসি উত্তর দিতে পারেনি।

এ সময় উপস্থিত ছিলেন- মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, নির্বাহী কমিটির সদস্য আবু তালেব, জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, যুগ্ম আহ্বায়ক নাদিম চৌধুরী, অধ্যক্ষ সেলিম মিঞা, ওমর ফারুক পাটোয়ারী, কামাল উদ্দিন চৌধুরী টিটোসহ জিয়া মঞ্চের কেন্দ্রীয় ও মহানগর নেতাকর্মীরা।

আলোচনা সভা শেষে জিয়া মঞ্চের পক্ষ থেকে রুহুল কবির রিজভী দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।