ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

১৯ বছর পর লক্ষ্মীপুর সদর থানা-পৌর আ.লীগের সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, মে ১০, ২০২২
১৯ বছর পর লক্ষ্মীপুর সদর থানা-পৌর আ.লীগের সম্মেলন

লক্ষ্মীপুর: দীর্ঘ ১৯ বছর পর লক্ষ্মীপুর সদর থানা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বুধবার (১১ মে) সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

এদিন সকাল ১০ টায় জেলা শহরের উত্তর স্টেশন সংলগ্ন আহম্মদীয়া বিদ্যালয় মাঠে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি।

দলীয় সূত্র জানায়, সম্মেলনের উদ্বোধন করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।  

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখবেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহিম ও লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।  

পৌর আওয়ামী সভাপতি ইসমাইল হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখবেন, সদর থানা আওয়ামী লীগের আহ্বায়ক হুমায়ূন কবির পাটওয়ারী ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন বাবর।

এর আগে ২০০৩ সালে শেষ বারের মতো এই ইউনিটগুলোর সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ ১৯ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এ সম্মেলনকে ঘিরে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে সদর থানা এবং পৌর আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে। সম্মেলনে ভোটের মাধ্যমে এ দুই কমিটির সভাপতি ও সম্পাদক নির্বাচন করা হবে বলেও জানায় সূত্রটি।

এজন্য সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপও শুরু করেছেন। কেন্দ্রীয় ও জেলা নেতাদের ছবি সংবলিত ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পৌর শহর। মহাসড়কের মধ্যে অতিথিদের স্বাগত জানিয়ে গেট বা তোরণ নির্মাণের পাশাপাশি ফেস্টুন টাঙানো হয়েছে।

লক্ষ্মীপুর সদর থানা আওয়ামী লীগের সভাপতি পদ প্রত্যাশীরা হলেন, লক্ষ্মীপুর সদর থানা আওয়ামী লীগের আহ্বায়ক হুমায়ুন কবির পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সদর উপজেলার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহিউদ্দিন বকুল, বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি হেদায়েত হোসেন ও লক্ষ্মীপুর বাবের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোসাদ্দেক সবুজ।

সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা হলেন, লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক সৈয়দ সাইফুল হাসান পলাশ, সদর উপজেলা (পূর্ব) যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোজাম্মেল হোসেন মিজান পাটওয়ারী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান পাটওয়ারী, দক্ষিণ হামছাদী ইউনিয়নের চেয়ারম্যান মীর শাহ আলম ও চর রমনীমোহন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন।

লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগেরর সভাপতি পদ প্রত্যাশীরা হলেন, লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের র্বতমান সভাপতি ইসমাইল হোসেন, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক সৈয়দ আহম্মদ পাটওয়ারী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদ।

সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা হলেন, পৌর আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মাহমুদ, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক  আরিফ হোসেন মিঠু।

লক্ষ্মীপুর সদর থানা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী হুমায়ুন করিব পাটওয়ারী বলেন, সেই ছাত্রলীগ থেকে দলের জন্য কাজ করে আসছি। দলের দুর্দিনে নেতাকর্মীদের সঙ্গে ছিলাম। দলের সিদ্ধান্ত কখনও অমান্য করিনি। আশা করি দল আমাকে মূল্যায়ন করবে।

আরেক সভাপতি প্রার্থী বাংলাদেশ সরকারি র্কমচারী সমিতির সভাপতি হেদায়েত হোসেন বলেন, সরকারি চাকরি করেও দলের জন্য কাজ করেছি।  

লক্ষ্মীপুর সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী সৈয়দ সাইফুল হাসান পলাশ বলেন, র্দীঘদিন থেকে রাজনীতি করে আসছি। কলেজ ছাত্রলীগ থেকে শুরু করে জেলা ছাত্রলীগ ও যুবলীগের দায়িত্ব পালন করেছি। আশা করছি দলের কাউন্সিলর ও কেন্দ্রীয় নেতারা আমার কাজের মূল্যায়ন করবেন।

এদিকে, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলর তালিকাভূক্তি নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে।  

লাহারকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলুর রহমান অভিযোগ করে বলেন, তার ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি টাকার বিনিময়ে তালিকা তৈরি করেছেন।

বাংলাদেশ সময় ঘণ্টা: ১৯৩৫, মে ১০, ২০২২ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।