ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ক্রিকেট

‘২০৩৬ অলিম্পিক আয়োজন করা ভারতের স্বপ্ন’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
‘২০৩৬ অলিম্পিক আয়োজন করা ভারতের স্বপ্ন’ সংগৃহীত ছবি

আগামী দুই অলিম্পিক কোথায় হবে, তা আগেই নিশ্চিত হয়ে গেছে। তৃতীয় আসর কোথায় বসবে তা এখনও নিশ্চিত নয়।

তবে অনেক আগেই 'গ্রেটেস্ট শো অন আর্থ' আয়োজনের ব্যাপারে আগ্রহ জানালো ভারত।  

গতকাল ছিল ভারতের স্বাধীনতা দিবস। দিনটি উপলক্ষে দিল্লির লালকেল্লায় ভাষণ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাষণের এক পর্যায়ে তিনি জানান, ২০৩৬ সালে অলিম্পিক আয়োজন করতে চায় তার দেশ।

নিজের ভাষণে মোদী বলেন, ‘২০৩৬ অলিম্পিক আয়োজন করা ভারতের স্বপ্ন। আমরা প্রস্তুতি নিচ্ছি। জি-২০ সম্মেলন আয়োজন করে আমরা প্রমাণ করেছি যে, বড় মাপের কোনো ইভেন্ট আয়োজনের সক্ষমতা রয়েছে ভারতের। ’

২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিকের পর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে হবে ২০৩২ অলিম্পিক। ভারতের পাশাপাশি ২০৩৬ আসর আয়োজন করতে চায় সৌদি আরব, কাতার, তুরস্ক ও মিশর।

এদিকে এবারের প্যারিস অলিম্পিকে ভারত ৬টি পদক জিতেছে। ভারতের অ্যাথলেটরা ১ রুপার বিপরীতে জিতেছেন ৫টি ব্রোঞ্জ। পদকজয়ী ও অংশগ্রহণকারী অ্যাথলেটদের অভিনন্দন জানিয়েছেন মোদী।  

ভারতের মাটিতে এখন পর্যন্ত বসা সবচেয়ে বড় ক্রীড়া আসর ২০১০ কমনওয়েলথ গেমস। ওই আসরে ৭৭ দেশের ৪ হাজার অ্যাথলেট অংশ নিয়েছিলেন। এছাড়া ২০১৭ সালে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপও আয়োজন করেছিল ভারত।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।