ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

অলআউট বাংলাদেশ, ভারতের লক্ষ্য ৯৫ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
অলআউট বাংলাদেশ, ভারতের লক্ষ্য ৯৫ রান

শেষ দিনের শুরুটা হয় মুমিনুল হকের বিদায় দিয়ে। এরপর খানিক সময় লড়েন সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্ত।

কিন্তু তাদের এই জুটি ভাঙতেই শুরু হয় উইকেটের মিছিল। একের পর এক বিদায়ে অল্প রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। এতে জয়ের পথ সুগম হলো ভারতের।  

দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে আজ নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৪৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। প্রথম ইনিংসে ২৩৩ রান করে অলআউট হওয়ার পর ভারত জবাবে করে ২৮৫ রান। ফলে পুরো দিনে ভারত ৯৫ রান নিলেই হবে সিরিজ জয়।  

আজ শুরুতেই বিদায় নেন মুমিনুল। রবিচন্দ্রন অশ্বিনের বল সুইপ করতে গিয়ে স্লিপে ক্যাচ তুলে দেন তিনি। বিদায় নেন ২ রানেই। এরপর সাদমান-শান্তর জুটিতে পঞ্চাশ পার হওয়ার পাশাপাশি লিড পায় বাংলাদেশ। কিন্তু বাজে শটে উইকেট বিলিয়ে বিপদ বাড়ান শান্ত। জাদেজার ডেলিভারি রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হন তিনি। বিদায় নেন ৩৭ বলে ১৯ রান করে।  

শান্ত বিদায় নিলেও ফিফটি পূর্ণ করে নেন সাদমান। ৯৭ বলে ১০ চারে ফিফটি ছুঁয়ে আর টেকেননি তিনি। আকাশ দ্বীপের ডেলিভারি খোঁচা মেরে জায়সাওয়ালের হাতে তুলে দিয়ে ফেরেন সাজঘরে। ক্রিজে নেমে ঠিকঠাক থিতু হওয়ার আগেই জাদেজার বল উইকেটরক্ষকের হাতে তুলে দিয়ে ১ রানে বিদায় নেন লিটন দাস। জাদেজার পরের ওভারেই ডাক মেরে ফিরলেও সাকিবও।  

বাকিদের মতো ব্যর্থ হান মেহেদি হাসান মিরাজও। জসপ্রিত বুমরাহর বল তার ব্যাটের কানায় লেগে চলে যায় ঋশভ পন্থের গ্লাভসে। ১৭ বলে ৯ রান করে ফেরেন বাংলাদেশি ব্যাটার। বুমরাহর দ্বিতীয় শিকার হন তাইজুল। এলবিডব্লিউ হয়ে শূন্য রানেই ফেরেন তিনি। রিভিউ নিয়েও লাভ হয়নি।  

একপ্রান্ত আগলে রাখা মুশফিক পরের ওভারেই বিপদে পড়েছিলেন। জাদেজার এলবিডব্লিউ আবেদনে আম্পায়ার সাড়া দেন। পরে রিভিউ নিয়ে অবশ্য বেঁচে যান তিনি। কিন্তু বেশিক্ষণ আর টেকেননি। বুমরাহর অফ কাটার বল মুশফিক বুঝে উঠার আগেই মিডল স্টাম্পে আঘাত হানে। ৬৩ বলে ৩৭ রান করে বিদায় নেন বাংলাদেশি ব্যাটার।  

ভারতের পক্ষে ৩টি করে উইকেট নেন বুমরাহ, অশ্বিন ও জাদেজা। বাকি উইকেটটি পান আকাশ দ্বীপ।  

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।