ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

লিটনের পঞ্চম সেঞ্চুরি, বড় সংগ্রহের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
লিটনের পঞ্চম সেঞ্চুরি, বড় সংগ্রহের পথে বাংলাদেশ ছবি: উজ্জ্বল ধর

ইনিংস উদ্বোধন করতে নেমে দুর্দান্ত শতক হাঁকালেন লিটন দাস। ডানহাতি এই ওপেনারের এটি ওয়ানডেতে পঞ্চম সেঞ্চুরি।

অন্য প্রান্তে ফিফটি হাঁকিয়ে তিন অংকের ম্যাজিক ফিগারের দিকে ছুটছেন মুশফিকও। এই দুজনের দারুণ ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে ছুটছে বাংলাদেশ।

ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম ও আফগানদের বিপক্ষে প্রথম সেঞ্চুরি তুলে নিতে লিটন খেলেছেন ১০৭ বল। বাউন্ডারি হাঁকিয়েছেন ১৪টি।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪২ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৪১ রান।  

গত ম্যাচের একাদশ নিয়েই দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেছে টাইগাররা। অপরদিকে আফগানিস্তানের একাদশে এসেছে তিন পরিবর্তন। একাদশ থেকে বাদ পড়েছেন ইবরাহিম জাদরান, গুলবাদিন নাইব ও ইয়ামিন আহমাদজাই। সুযোগ পেয়েছেন রিয়াজ হাসান, ফরিদ আহমেদ মালিক ও আজমতউল্লাহ ওমরজাই।

প্রথমে ব্যাট করতে নেমে ধীরগতির শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। গত ম্যাচে বল হাতে চার উইকেট নেওয়া ফজল হক ফারুকির বল দেখেশুনে খেলছিলেন তারা। তবে সপ্তম ওভারে এসে আর পারলেন না তামিম ইকবাল। ফারুকির এলবিডব্লিওর ফাদে পড়ে বিদায় নেন তিনি। রিভিউ নিয়েও লাভ হয়নি। ২৪ বলে ১২ রান করে সাঝঘরে ফেরেন টাইগার অধিনায়ক।

তামিমের বিদায়ের পর ব্যাট করতে নেমে থিতু হয়ে ব্যাট করতে থাকেন সাকিব। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ষষ্ঠদশ ওভারে রশিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে ২০ রান সংগ্রহ করে বিদায় নেন দেশসেরা এই অলরাউন্ডার। এরপর ব্যাট করতে নেমে লিটন দাসকে সঙ্গ দেন মুশফিকুর রহিম। দুজনের ব্যাটে রানবন্যা বয়ে যায়। ৮ চারে ৬৫ বলে অর্ধশতক তুলে নেন লিটন আর মুশফিক ফিফটির দেখা পান ৬০ বলে।

ফিফটির দেখা পাওয়ার লিটনের ব্যাট আরও চওড়া হতে থাকে। ব্যক্তিগত ৮৭ রানে একবার জীবন পাওয়া এই ব্যাটার পরে সেঞ্চুরি তুলে নিতে খুব বেশি দেরি করেননি। ১০৭ বলেই ছুঁয়ে ফেলেন পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি। এরপর ব্যক্তিগত ৬৯ রানে আফগান উইকেটরক্ষক স্ট্যাম্পিংয়ের সুযোগ মিস করায় জীবন পান মুশফিকও।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।