ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ইঞ্জিনে ত্রুটি: কলম্বোমুখী জাহাজ ফিরছে চট্টগ্রাম বন্দরে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
ইঞ্জিনে ত্রুটি: কলম্বোমুখী জাহাজ ফিরছে চট্টগ্রাম বন্দরে

চট্টগ্রাম: যাত্রা শুরুর মাঝপথে ইঞ্জিনে  ত্রুটি দেখা দেওয়ায় চট্টগ্রাম বন্দরে ফিরে আসছে কলম্বোগামী জাহাজ ‘এইচআর ফারহা’। যদি জাহাজে থাকা ইঞ্জিনিয়াররা ত্রুটি সারাতে পারেন তবে জাহাজটি আবার কলম্বোর উদ্দেশ্যে যাত্রা করতে পারে।

 

বিষয়টি বাংলানিউজকে একাধিক সূত্র নিশ্চিত করেছে।  

বন্দর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) শ্রীলংকার কলম্বো বন্দরে উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দর ছেড়ে যায় জাহাজটি।

আগামী ৮ সেপ্টেম্বর কলম্বো পৌঁছার কথা ছিল। কিন্তু ১৫ ঘণ্টা চালানোর পর ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। তাই ঝুঁকি না নিয়ে চট্টগ্রাম ফিরে আসার সিদ্ধান্ত নেন ক্যাপ্টেন।  

বাংলাদেশ শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ মোহাম্মদ আরিফ বাংলানিউজকে বলেন, আমি খবর পেয়েছি বাংলাদেশি পতাকাবাহী একটি জাহাজ কলম্বো যাওয়ার পথে ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। জাহাজটিতে ইঞ্জিনিয়ার আছেন। তারা চেষ্টা করছেন। যদি তারা ত্রুটি সারাতে না পারেন তাহলে জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে এনে ত্রুটি সারানো হবে। যেহেতু জাহাজ মালিক বাংলাদেশের তাই তাদের একটি সেটআপ আছে।  

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, চট্টগ্রাম থেকে কলম্বো যেতে চার থেকে সাড়ে চার দিন সময় লাগে জাহাজের।  

তবে বড় ধরনের সমস্যা হলে অন্য জাহাজে করে ৬২৪টি কন্টেইনার কলম্বো পৌঁছানো হবে।  

সর্বশেষ শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেল পৌনে ছয়টায় চট্টগ্রাম বন্দরের একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, জাহাজটি বন্দর ছেড়ে যাওয়ার পথে কুতুবদিয়া-মহেশখালী পার হওয়ার সময় সাগরে পাতা জালে প্রপেলার আটকে যায়। প্রায় দুই ঘণ্টা আগে প্রপেলার জালমুক্ত করে জাহাজটি পুনরায় কলম্বোর উদ্দেশে যাত্রা শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।