ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ইবির জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্বে ড. আশ্রাফী

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
ইবির জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্বে ড. আশ্রাফী

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নিয়মিত উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করবেন থিওলজি অ্যান্ড স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম সিদ্দিকুর রহমান আশ্রাফী।  

রোববার (০১ সেপ্টেম্বর) দুপুরে সমাজিকবিজ্ঞান অনুষদের ডিন অফিসে ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

গত ২৯ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের পাঠানো চিঠির আলোকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি থেকে জ্যেষ্ঠতার ভিত্তিতে অধ্যাপক ড. আ ব ম সিদ্দিকুর রহমান আশ্রাফীকে এ দায়িত্ব দেওয়া হয়।
 
সভায় আগামী মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) থেকে অনলাইনে ক্লাস শুরু এবং চতুর্থ বর্ষ চূড়ান্ত ও মাস্টার্স চূড়ান্ত ফলাফল প্রকাশে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সব পর্যায়ের জনবল ও নিরাপত্তার দায়িত্বে কর্মরত আনসারদের বেতন, ভাতা ও মাসিক পেনশন রাজস্ব খাত থেকে দেওয়ার ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তরকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলার সিদ্ধান্ত হয়।  

অধ্যাপক ড. আ ব ম সিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, মন্ত্রণালয়ের চিঠির আলোকে সিনিয়র ডিন হিসেবে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। উপাচার্য না আসা পর্যন্ত চলতি জরুরি দায়িত্বগুলো আমি পালন করব। আর্থিক ও প্রশাসনিক কাজের বাইরে আগামী মঙ্গলবার থেকে অনলাইনে ক্লাস চালুর বিষয়ে বিভাগীয় সভাপতিদের চিঠি দেওয়া হবে। শিক্ষার্থীদের রেজাল্টসহ যেসব পেন্ডিং কাজ রয়েছে সেগুলা সমাধান করা হবে। আর মন্ত্রণালয়কে আমরা অনুরোধ করব, জারি করা চিঠিতে যেন একাডেমিক শব্দটি জুড়ে দেওয়া হয়। যদি না দেয়, তাহলে আগামী সপ্তাহ থেকে সশরীরে ক্লাস চালু করার চেষ্টা করব৷ আমি সবার একান্ত সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।