ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

মালদ্বীপে ভরাডুবি বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
মালদ্বীপে ভরাডুবি বাংলাদেশের ফাইল ছবি

র‍্যাংকিংয়ে দুই দলের বিস্তর পার্থক্য। বাংলাদেশ যেখানে ১৮৬তম স্থানে, মালদ্বীপের অবস্থান সেখানে ১৫৭তম।

মাঠের খেলায়ও সেই পার্থক্য স্পষ্ট ধরা পড়লো। স্বাগতিকদের কাছে পাত্তাই পেলেন না জামাল ভূঁইয়ারা। সেই সঙ্গে লাল-সবুজের জার্সিধারীদের কোচ হিসেবে হাভিয়ের কাবরেরার অভিষেকটাও সুখকর হলো না।

মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে বৃহস্পতিবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। অথচ এই মালদ্বীপকেই গত নভেম্বরে সবশেষ দেখায় শ্রীলঙ্কার প্রাইম মিনিস্টার মহিন্দা রাজাপাকসে টুর্নামেন্টে ২-১ গোলে হারিয়েছিলেন জামাল-তপুরা।  

গত জানুয়ারিতে দায়িত্ব নেওয়া স্প্যানিশ কোচ কাবরেরার অধীনে মাত্র চার দিন প্রস্তুতি নেওয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ দল। অল্প কয়দিনের প্রস্তুতি নিয়েই মালদ্বীপকে তাদের মাটিতে হারাতে না পারার বৃত্ত ভাঙতে চেয়েছিল জামালবাহিনী। কিন্তু এবারও হলো না।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে মালদ্বীপ। ৩৮তম মিনিটে হাসান রাইফের গোলে এগিয়েও যায় তারা। মালদ্বীপের এই ফরোয়ার্ডকে আটকাতে গোলরক্ষক আনিসুর রহমান জিকো পোস্ট ছেড়ে বেরিয়ে এসেও পারেননি।

দ্বিতীয়ার্ধে অবশ্য সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু ৫৭তম মিনিটে বিশ্বনাথ ঘোষের ক্রসে ইয়াসির আরাফাতের শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। এর পরই ইব্রাহিম হাসানের নিখুঁত শটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা।

দুই গল হজম করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল বাংলাদেশ। কিন্তু ৮০তম মিনিটে আহমেদ রিজওয়ানের শট ক্রসবারের ওপর দিয়ে যায়। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ইয়াসিন হেড করতে ব্যর্থ হলে ব্যবধান কমাতে পারেনি বাংলাদেশ।

আগামী মঙ্গলবার সিলেট জেলা স্টেডিয়ামে দ্বিতীয় প্রীতি ম্যাচে মঙ্গোলিয়ার মোকাবিলা করবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।