ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

আপিল বিভাগের সাবেক বিচারপতি আনোয়ার উল হকের ইন্তেকাল 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, মে ২৬, ২০২৪
আপিল বিভাগের সাবেক বিচারপতি আনোয়ার উল হকের ইন্তেকাল 

ঢাকা: সুপ্রিম কোর্ট আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি ও পার্বত্য চট্টগ্রাম ভূমি-বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ার উল হক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  

শনিবার (২৫ মে) রাত ৩টার দিকে রাজধানীর একটি  হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

 

সুপ্রিম কোর্টের সাবেক এ বিচারপতির মৃত্যুতে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান গভীর শোক প্রকাশ করছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান জানান, বাদ জোহর সুপ্রিম কোর্ট ইনার গার্ডেনে বিচারপতি আনোয়ার উল হকের জানাজা অনুষ্ঠিত হবে।

১৯৪৭ সালের ৯ এপ্রিল জন্মগ্রহণ করেন মোহাম্মদ আনোয়ার উল হক। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে এলএলবি, এলএলএম সম্পন্ন করে ১৯৭২ সালের ১৫ এপ্রিল মুনসেফ (সহকারী জজ) হিসেবে যোগদান করেন। পরে জেলা ও দায়রা জজে পদোন্নতি পান। ২০০১ সালের ৩ জুলাই তিনি হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। এরপর ২০০৩ সালের ৩ জুলাই স্থায়ী বিচারপতি হিসেবে শপথ নেন।

২০১৩ সালের ৩১ মার্চ তিনি আপিল বিভাগের বিচারপতি হিসেবে শপথ নেন। অবসরের পর তাকে পার্বত্য চট্টগ্রাম ভূমি-বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, মে ২৬, ২০২৪
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।