ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে হবে: প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপনেডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে হবে: প্রধানমন্ত্রী

ঢাকা: জনপ্রতিনিধিদের জনগণের সেবক হিসেবে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দলমত নির্বিশেষে জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে হবে।

সোমবার (৩ জুলাই) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে খুলনা, বরিশাল ও গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত তিন মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে সরকার প্রধান বলেন, যে জনগণ আপনাদের স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে নির্বাচিত করেছে, তাদের আকাঙ্ক্ষা পূরণ করতে হবে।

শেখ হাসিনা বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে আপনারা জনগণের সেবা করার সুযোগ পেয়েছেন। আমি চাই জনগণের সেবক হিসেবে আপনারা সব সময় স্ব স্ব এলাকায় কাজ করবেন।

পরিকল্পনা করে এলাকার উন্নয়ন কাজ করার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনার এলাকার সার্বিক উন্নয়ন কীভাবে করা যায়, সে পরিকল্পনা করুন। কাজগুলো যাতে সুষ্ঠুভাবে হয়, মানুষের আস্থা-বিশ্বাসটা যেন অর্জন করতে পারেন; সেভাবে আপনাদের সবাইকে কাজ করতে হবে।

দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করার নির্দেশ দিয়ে সরকার প্রধান বলেন, আমি জানি এখানে শুধু আমার দল নয়, অন্য দলেরও অনেকে আছেন। আমি তো বাংলাদেশের প্রধানমন্ত্রী। আমরা কিন্তু এলাকা দেখে কাজ করি না, কে ভোট দিলো, কে দিলো না। বাংলাদেশের প্রত্যেকটা মানুষের জন্য আমাদের কাজ। আমাদের (জনপ্রতিনিধিদের) সেভাবে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আজ কমিউনিটি ক্লিনিক করেছি, ৩০ প্রকারের ওষুধ দিচ্ছি, ইনসুলিন দেওয়া শুরু করেছি। এটা কিন্তু সবার জন্য। শুধু আওয়ামী লীগের লোক পাবে, অন্য দলের লোক পাবে না তা কিন্তু না। এটা সব জনগণের জন্য।

শেখ হাসিনা বলেন, আমি যা করি জনগণের জন্য করি, জনগণের কল্যাণে করি, সেটা আপনারা নিশ্চয়ই এতদিন বুঝতে পেরেছেন। আমরা জনগণের স্বার্থেই কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, তার সরকারের লক্ষ্যই হচ্ছে মানুষের কল্যাণ করা।

সমৃদ্ধ দেশ গড়তে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের উন্নয়নের গতিধারা যেন অব্যাহত থাকে, মানুষ যেন শান্তিতে বসবাস করতে পারে, দু-বেলা দু-মুঠো পেট ভরে খেতে পারে, সবাই যেন উন্নত জীবন পায়- সেটাই আমাদের কাম্য।

তিনি আরও বলেন, জনপ্রতিনিধি হিসেবে আপনাদের কাছে এটাই আমার আবেদন থাকবে সবাই মিলে বাংলাদেশকে আমরা উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, বরিশালের আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত) এবং গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুনকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

এ সময় মঞ্চে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। অনুষ্ঠান সঞ্চালনা করেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মুহম্মদ ইবরাহিম।

পরে দ্বিতীয় দফায় দুপুরে একই স্থানে শপথ নেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী এবং এই দুই সিটি করপোরেশনের কাউন্সিলররা।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৩
এমইউএম/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।