ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

জনগণ এই সরকারের পতন ঘটিয়েই ছাড়বে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
জনগণ এই সরকারের পতন ঘটিয়েই ছাড়বে

ঢাকা: দেশের সমগ্র জনগণ তাদের ন্যায্য ভোটাধিকারের দাবিতে আজ ঐক্যবদ্ধ মন্তব্য করে সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান বলেছেন, তারা এই সরকারের পতন ঘটিয়েই ছাড়বে।

শুক্রবার (১১ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, জাতীয় সংসদ ভেঙে দেয়া ও নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের দাবিতে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশের আয়োজন করে সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোট।

তিনি বলেন, শেখ হাসিনা কেন পদত্যাগ করতে চান না? কারণ তিনি জানেন, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ১০টি আসনও পাবে না। গতকাল এক যুবলীগ নেতা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিএনপির নিবন্ধন বাতিলের আবেদন করেছে।  

তিনি আরো বলেন, তত্বাবধায়ক সরকার একটি সময় শেখ হাসিনার দাবি ছিল। তত্বাবধায়কের অধীনে যে কয়টি নির্বাচন হয়ছে, সবগুলোই নিরপেক্ষ নির্বাচন ছিল। তখন দেশের জনগণ ভোট দিতে পেরেছে। সেই সরকার এখন শেখ হাসিনাকেও দিতে হবে। তত্বাবধায়ক ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না।

সাইদুর রহমান আরো বলেন, শেখ হাসিনা তার অধীনে নির্বাচন করতে চায়। গতকাল তিনি বলেছেন, আওয়ামী লীগের উপর আস্থা রাখতে। য দিও এই কথাটি তিনি গত নির্বাচনেও বলেছিলেন। আমাদের কথা একটাই, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না।

এ সময় সমাবেশে আরো উপস্থিত ছিলেন, অ্যাড. মাঈনুদ্দিন মজুমদার, অধ্যক্ষ নজরুল ইসলাম, আসাদুল হক ওহিদুল, অ্যাড. আলম খান, অধ্যক্ষ ওমর ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এসসি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।