ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ

ঢাকা: সারা দেশে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ (বৃহস্পতিবার) থেকেই। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ রেলওয়ে।

 

সোমবার থেকে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রিও শুরুও হয়েছে। তবে পারাবত ও জামালপুর এক্সপ্রেস ট্রেনের চলাচল আপাতত বন্ধ থাকবে।

মালবাহী ট্রেন চলাচল শুরু হয় সোমবার। পরের দুই দিন যাত্রীবাহী মেইল, এক্সপ্রেস, লোকাল ও কমিউটার ট্রেন চলেছে।

রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী প্রধান পরিচালন কর্মকর্তা (এসিওপিএস) কামাল আখতার হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে জানা যায়, ১৯ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আন্দোলনে আন্তঃনগর ট্রেনের কোচে অগ্নিসংযোগ, কোচের দরজা ও জানালার গ্লাস ভেঙে ফেলার ঘটনা ঘটে।  

জামালপুর এক্সপ্রেসের ছয়টি কোচের জানালা, জয়ন্তিকা এক্সপ্রেসের ১৩টি কোচের ৫৮টি জানালা ও ১৮টি দরজা এবং পারাবত এক্সপ্রেসের ১৬টি কোচের ১৪১টি জানালা ও ২৭টি দরজার কাচ ভাঙচুর করা হয়।

চিঠিতে বলা হয়, বর্তমানে সেগুলো আখাউড়া ও ময়মনসিংহে রয়েছে। ক্ষতিগ্রস্ত কোচগুলো বেস স্টেশন এবং পাহাড়তলী শেডে পাঠিয়ে মেরামত করতে হবে, যা সময়সাপেক্ষ ব্যাপার। জামালপুর এক্সপ্রেস ট্রেন ঢাকা-জামালপুর-ভূঞাপুর-ঢাকা পথে এবং পারাবত এক্সপ্রেস ঢাকা-সিলেট-ঢাকা পথে চলাচল করে।

প্রায় এক মাস বন্ধ থাকার পর আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।