ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

১৪০ কোটি ভারতীয় বাংলাদেশি হিন্দুদের নিয়ে উদ্বিগ্ন: মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
১৪০ কোটি ভারতীয় বাংলাদেশি হিন্দুদের নিয়ে উদ্বিগ্ন: মোদী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ১৪০ কোটি ভারতীয় বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন, যারা শেখ হাসিনা ক্ষমতাচ্যুত হওয়ার পর সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতার সময় আক্রমণের সম্মুখীন হয়েছেন।  

আজ ১৫ আগস্ট দিল্লির লাল কেল্লায় টানা ১১ বারের মত দেশটির স্বাধীনতা দিবসের ভাষণ দিতে গিয়ে এই মন্তব্য করেন নরেন্দ্র মোদী।

খবর এনডিটিভি

তিনি বলেন, ভারত সর্বদা বাংলাদেশের অগ্রগতির শুভাকাঙ্ক্ষী। আমরা আশা করি বাংলাদেশে পরিস্থিতি শীঘ্রই স্বাভাবিক হবে। ভারতীয়রা চায় সেখানে হিন্দু ও সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত হোক।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে বাংলাদেশ থেকে ভারতে পালিয়ে যান ৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার ১৫ বছরের শাসনামল মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে অভিযুক্ত।  

হাসিনার ক্ষমতাচ্যুতির পরের দিনগুলো রক্তাক্ত ছিল, এই সংঘাতময় সময়ে ৪৫০ জনেরও বেশি মানুষ মারা গেছে এবং বাংলাদেশের হিন্দু সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে।

এর জেরে গত সপ্তাহে ঢাকার রাজপথে আরো একবার বিক্ষোভে হয়, এই সময় হিন্দুদের লক্ষ্য করে সহিংসতার বিরুদ্ধে শত শত লোক প্রতিবাদ জানায়।

সংখ্যালঘু সম্প্রদায় বাংলাদেশের জনসংখ্যার প্রায় ৮ শতাংশ যারা ঐতিহ্যগতভাবে শেখ হাসিনার পার্টি আওয়ামী লীগকে সমর্থন করে আসছে।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মতে, গত ৫ আগস্ট থেকে দেশের ৬৪টি জেলার মধ্যে অন্তত ৫২টিতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা,আগস্ট ১৯,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।