ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

এ আন্দোলন সব আন্দোলনকে ছাপিয়ে গেছে: আলী ইমাম মজুমদার 

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এ আন্দোলন সব আন্দোলনকে ছাপিয়ে গেছে: আলী ইমাম মজুমদার 

সাভার (ঢাকা): এবারের আন্দোলন সব আন্দোলনকে ছাপিয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা আলী ইমাম মজুমদার।

শনিবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদ হওয়া বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন অন্তর্বর্তী সরকারের নতুন দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টামণ্ডলীর চার সদস্য।

শ্রদ্ধা নিবেদন শেষে  বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা আলী ইমাম মজুমদার এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৫২ সাল থেকে ছাত্ররা আন্দোলন করে দেশের নতুন নতুন সূচনা ঘটিয়েছে। আমরা গতকাল নতুন চারজন উপদেষ্টা শপথ গ্রহণ করেছি। আমরা আগামীকাল কাজে যোগদান করবো। আমাদের সামনে বড় একটি চ্যালেঞ্জ বাংলাদেশকে নতুন করে গড়ে তোলার।

তিনি আরও বলেন, আমরা এখানে আজকে এসেছিলাম আমাদের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে। ৫২ থেকে ছাত্ররা আন্দোলন করে দেশের নতুন নতুন সূচনা ঘটিয়েছে। এবারের আন্দোলন সব আন্দোলনকে ছাপিয়ে গেছে। আর সেজন্যই আমাদের সামনে এখন বাংলাদেশকে পুনঃনির্মাণের  বড় একটি চ্যালেঞ্জ। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমাদের প্রথম পদক্ষেপ হবে দেশটাকে গতিশীল করা এবং জনগণের সঠিক সেবা নিশ্চিত করা।

এ সময় স্বরাষ্ট্র ও কৃষি মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাংগীর আলম চৌধুরী বলেন, আমাদের প্রথম পদক্ষেপ হচ্ছে রাষ্ট্রের যে প্রশাসনযন্ত্র আছে সেগুলোকে গতিশীল করা। জনগণ যাতে সেবা নিতে, কল্যাণ করতে পারে সেজন্য চেষ্টা করা।

উপদেষ্টারা জাতীয় স্মৃতিসৌধে বিকেল ৫ টা ২০ মিনিটে প্রবেশ করেন। শহীদ বেদীতে সাড়ে ৫টার দিকে শ্রদ্ধা জানিয়ে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ সময় সবাই একটি করে গাছের চারা রোপণ করেন। সব শেষে বিকেল ৫ টা ৪৫ মিনিটে তারা সৌধ প্রাঙ্গণ ছাড়েন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।