ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

প্রধান উপদেষ্টার কাছে ‘সংখ্যালঘু কমিশন’ গঠনের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
প্রধান উপদেষ্টার কাছে ‘সংখ্যালঘু কমিশন’ গঠনের দাবি

ঢাকা: সারা দেশে হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও উপাসনালয়ে হামলার ঘটনা তদন্তে একটি ‘সংখ্যালঘু কমিশন’ গঠনের দাবি জানিয়েছে ‘সংখ্যালঘু অধিকার আন্দোলন’।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে সংখ্যালঘু সম্প্রদায়ের সম্পত্তির ওপর হামলার বিচার এবং তাদের সম্প্রদায়ের সুরক্ষা নিশ্চিতসহ আট দফা দাবি পেশ করে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল।

প্রধান উপদেষ্টার কাছে এ দাবি জানান তারা।

দাবির প্রেক্ষিতে অধ্যাপক ড. ইউনূস তাদের আশ্বস্ত করেন যে, তার সরকার ধর্মীয় সংখ্যালঘুদের সদস্যসহ প্রতিটি নাগরিকের মানবাধিকার রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি জানান, তার সরকার সংখ্যালঘুদের যে কোনো আক্রমণ এবং সহিংসতা থেকে সুরক্ষা দিতে ইতোমধ্যেই কয়েকটি ব্যবস্থা নিয়েছে। পুলিশ বাহিনী ইতোমধ্যেই আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ফিরে এসেছে এবং পরিস্থিতি সারা দেশে স্বাভাবিক হতে শুরু করেছে।  

বৈঠকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং ডাক, টেলিকম ও আইসিটি বিষয়ক উপদেষ্টা নাহিদ ইসলাম এবং শ্রম ও কর্মসংস্থান এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ উপস্থিত ছিলেন।

গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের মাধ্যমে দীর্ঘ ১৫ বছরের স্বৈরাচারী সরকারের পতন ঘটানো সফল ছাত্র আন্দোলনের নেতৃত্বদানকারী এই দুই উপদেষ্টাও ছাত্র-নেতৃত্বাধীন সংখালঘু অধিকার আন্দোলনকে আশ্বস্ত করেছেন যে, তারা সকল দাবি পূরণের সর্বোচ্চ চেষ্টা করবেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।