ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বন্যায় ক্ষতিগ্রস্ত শত পরিবারকে পুনর্বাসন করছে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
বন্যায় ক্ষতিগ্রস্ত শত পরিবারকে পুনর্বাসন করছে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন

ঢাকা: ফেনী, নোয়াখালী, কুমিল্লা, মীরসরাই ও ফটিকছড়ির বিভিন্ন এলাকায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে পুনর্বাসনের কাজ শুরু করেছে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন। এর আগে বন্যায় প্লাবিত বন্যার্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে ফাউন্ডেশনের পক্ষ থেকে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৮টায় লক্ষ্মীপুরের ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শতঘর পুনর্বাসন কর্মসূচির শুভ উদ্বোধন করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন ও আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দিন।

এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ও ফাউন্ডেশনের উপদেষ্টা ড. ইসমাইল হোসাইন, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক সুরাইয়া জাহান, পুলিশ সুপার তারেক বিন রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সোহেল রানা, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন মজুমদারসহ স্থানীয় গণ্যমান্য স্বেচ্ছাসেবী ব্যক্তিরা।

ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশল মুহাম্মদ নাছির উদ্দিন বলেন, আমরা আজকে গৃহহীন পরিবারকে টিন ও ঘরের নিত্যপ্রয়োজনীয় আসবাবপত্র ও ওয়াশ কিট প্রদান করেছি। পরিবারগুলোকে ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্পূর্ণ ঘর নির্মাণ করে দেব।

এর আগে বন্যায় প্লাবিত হওয়ার পর আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রায় সাড়ে তিনশ মানুষকে জীবিত ও চারটি লাশ উদ্ধার করে দাফনের পাশাপাশি ৫১ হাজার ৩৫০ জন মানুষকে শুকনো খাবার, বিশুদ্ধ পানি বিতরণ, পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা এবং অন্যান্য স্বাস্থ্যসেবা প্রদান ও নতুন কাপড় বিতরণ করা হয়েছে।

আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন ২০০৬ সাল থেকে তাদের কার্যক্রম শুরু করে। ২০১৮ সালে প্রতিষ্ঠানটি জয়েন্ট স্টক কোম্পানি থেকে রেজিস্ট্রেশন পায় এবং ২০১৯ সালে এনজিও ব্যুরো রেজিস্ট্রেশনপ্রাপ্ত হয়। শিক্ষা, স্বাস্থ্য, খাদ্যসহ বিভিন্ন ধরনের মানবিক সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে ফাউন্ডেশনটি।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ