ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর হিসেবে যোগ দিলেন হোয়ে ইউন জিয়ং  

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর হিসেবে যোগ দিলেন হোয়ে ইউন জিয়ং   হোয়ে ইউন জিয়ং

ঢাকা: এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) নতুন কান্ট্রি ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন হোয়ে ইউন জিয়ং। তিনি দক্ষিণ কোরিয়ার নাগরিক।

হোয়ে ইউন জিয়ং বিদায়ী কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিংয়ের স্থলাভিষিক্ত হন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন এডিবির বাংলাদেশ আবাসিক মিশনের এক্সটার্নাল অ্যাফেয়ার্সের টিম লিডার গোবিন্দ বর।

নতুন কান্ট্রি ডিরেক্টর বাংলাদেশের অন্তর্বর্তী সরকার, উন্নয়ন অংশীদার এবং অন্য স্টেক হোল্ডারদের সঙ্গে নীতি সংলাপ করবেন। তিনি বাংলাদেশের জন্য এডিবির আসন্ন কান্ট্রি পার্টনারশিপ স্ট্র্যাটেজি (সিপিএস) প্রস্তুতি শুরু করবেন। বর্তমান সিপিএস ২০২৫ সালে শেষ হবে।

জিয়ংয়ের ১৫ বছরের পেশাগত অভিজ্ঞতা রয়েছে, যার মধ্যে পুরোটা সময়ই ছিল এডিবিতে। ব্যাংকে যোগদানের আগে তিনি কোরিয়া প্রজাতন্ত্রের কৌশল ও অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র পদে অধিষ্ঠিত ছিলেন। ২০০৯ সালে একজন অর্থনীতিবিদ হিসেবে এডিবিতে যোগদান করেন এবং আঞ্চলিক সহযোগিতা কার্যক্রমে ব্যাপকভাবে কাজ করেন।

জিয়ং ২০১৮ সালে এডিবির ইন্ডিয়া রেসিডেন্ট মিশনে যোগ দেন। সেখানে তিনি ডেপুটি কান্ট্রি ডিরেক্টরসহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

নতুন কান্ট্রি ডিরেক্টর বলেন, আমি অর্থনৈতিক ও আর্থিক স্থিতিশীলতা পুনরুদ্ধার করতে এবং বাংলাদেশের দীর্ঘমেয়াদি উন্নয়ন লক্ষ্যমাত্রার দিকে অগ্রগতিসহ অর্থনৈতিক বৈচিত্র্য আনবো। একটি টেকসই প্রবৃদ্ধির গতিপথের জন্য গুরুত্বপূর্ণ বিস্তৃত ভিত্তিক সংস্কার বাস্তবায়নের জন্য অন্তর্বর্তী সরকার এবং বাংলাদেশের জনগণের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ।

হোয়ে ইউন জিয়ং আরও বলেন, অন্তর্বর্তী সরকার, উন্নয়ন অংশীদার এবং বাংলাদেশের জনগণের সঙ্গে আরও সুরেলা এবং টেকসই প্রবৃদ্ধি প্রক্রিয়াকে উন্নীত করার জন্য অন্তর্ভুক্তিমূলক, জলবায়ু স্থিতিস্থাপক এবং শক্তিশালী উন্নয়নের জন্য সমর্থন করা হবে।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
জেডএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।