ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ডিসি নিয়োগে হট্টগোলে শাস্তি পাচ্ছেন যে ১৭ কর্মকর্তা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪
ডিসি নিয়োগে হট্টগোলে শাস্তি পাচ্ছেন যে ১৭ কর্মকর্তা

ঢাকা: জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ নিয়ে সচিবালয়ে হট্টগোলের ঘটনায় ১৭ জনকে বিভিন্ন ধরণের শাস্তির সুপারিশ করেছে তদন্ত কমিটি। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে তাদের নাম জানা গেছে।

তাদের মধ্যে নুরজাহান খানম, মো. নুরুল করিম ভূঁইয়া, মো. জসিম উদ্দিন, রেবেকা খান, মো. সাইফুল হাসান, মোহাম্মদ জয়নুল আবেদিন, নুরুল হাফিজ এবং মোতাকাব্বীর আহমেদকে গুরুদণ্ড দেওয়ার সুপারিশ করা হয়েছে।

লঘুদণ্ডের সুপারিশ থাকা চার কর্মকতা হলেন- হাসান হাবীব, মো. আ. কুদদূস, আব্দুল মালেক, মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল।

'তিরস্কার' করার সুপারিশে থাকা পাঁচ জন হলেন- মো. সগীর হোসেন, মো. মুনিরুজ্জামান, এস এম জাহাঙ্গীর হোসেন, মো. হেমায়েত উদ্দীন, মো. তোফায়েল হোসেন।

গত ১০ সেপ্টেম্বর সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে হট্টগোল করেন উপসচিব পর্যায়ের কর্মকর্তারা।

এ ঘটনায় স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব এম এ আকমল হোসেন আজাদের নেতৃত্বে তদন্ত কমিটি আট জনকে গুরুদণ্ড, চার জনকে লঘুদণ্ড ও পাঁচ জনকে তিরস্কার-এর শাস্তি দেওয়ার সুপারিশ করে।

গত ৩০ সেপ্টেম্বর সচিবালয়ে এক ব্রিফিংয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান বলেন, গত ১০ ডিসেম্বর আমাদের মন্ত্রণালয়ে একটি আনরেস্ট হয়েছিল। সেটার জন্য এক সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছিল। তার রিপোর্ট পাওয়া গেছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থা থেকেও প্রতিবেদন পাওয়া গেছে, সাক্ষী-প্রমাণ পাওয়া গেছে। তদন্ত কমিটি আটজনকে গুরুদণ্ড, চারজনকে লঘুদণ্ড এবং পাঁচজনকে তিরস্কার করার সুপারিশ পাওয়া গেছে।

তবে তিনি সেদিন নাম প্রকাশ করেননি।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৪
এমআইএইচ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।